শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

বিএনপির আমলে শ্রমিক সাঁটাই করায় রেলে শ্রমিক সংকট: লালপুরে রেলমন্ত্রী

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৫২ জন দেখেছেন

মোঃ শরিফুল ইসলাম
লালপুর (নাটোর) প্রতিনিধিঃ

লালপুর (নাটোর) প্রতিনিধি: রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, বিএনপি সরকারের আমলে রেলকে গোল্ডেন হ্যান্ডশেক করে দক্ষ লোকগুলোকে সাঁটাই করায় রেলে লোকবল সংকট সৃষ্টি হয়েছে। এতে যেখানে আমাদের ২৮০০ জনবল দরকার সেখানে ৮০০ লোক দিয়ে কাজ চালাতে হচ্ছে। শুধু তাই নয়, অনেক জায়গায় নতুন করে যেসব রেললাইন আমরা স্থাপন করেছিলাম সেসব লাইন তুলে বিক্রি করে দিয়েছিল তারা।
শনিবার (১৭ ফেব্রুয়ারি) সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন শেষে ঢাকা ফেরার পথে রাত সাড়ে ৯টায় নাটোরের আব্দুলপুর রেলস্টেশনে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।
রেলপথ মন্ত্রী বলেন, রেলের অনেক যন্ত্রপাতি সৈয়দপুর কারখানায় পড়ে আছে। অথচ আমরা সেগুলো ব্যবহার করতে পারছি না। রেলের বগি মেরামতে এ কারখানার যে সামর্থ্য তা আমরা ব্যবহার করতে পারছি না। অথচ রেলের বগি আমাদের বিদেশ থেকে আমদানি করতে হয়।
জিল্লুল হাকিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন নতুন রেলপথ তৈরি ও সম্প্রসারণে কাজ করছেন। অল্প খরচে রেলসেবা মানুষের কাছে পৌঁছে দিতে তিনি নির্দেশনা দিয়েছেন। আমরা সেই নির্দেশনা বাস্তবায়নে কাজ করছি। আমরা আমাদের সীমিত সম্পদ ব্যবহার করেই সস্তায় রেল সেবা দিয়ে যাচ্ছি।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী অসহায়-দরিদ্র মানুষের উন্নয়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা তার লক্ষ্য বাস্তবায়নে বদ্ধপরিকর।
সমাবেশে বক্তব্য রাখেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদ, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু।
এর আগে, রেলমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান, নাটোর জেলা প্রশাসক আবু নাসের ভূইয়া, পুলিশ সুপার তরিকুল ইসলাম, লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com