শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন

ফরিদপুর- ৩ আসনে শামীম হকের মনোনয়ন বৈধ ঘোষণা। 

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৭৩ জন দেখেছেন

 

সেক মোহাম্মদ আফজাল
বিশেষ প্রতিনিধি ফরিদপুরঃ

ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শামীম হকের প্রার্থিতা বাতিল করা হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার জজ আদালত। একইসঙ্গে তাকে নির্বাচনে অংশ গ্রহণের সুযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

শামীম হকের মনোনয়ন বৈধ ঘোষণা করে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত এ আদেশ দেন। আদালতে শামীম হকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শাহ মনজুরুল হক।

এর আগে গত ১৫ ডিসেম্বর দ্বৈত নাগরিকত্ব থাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগের এই প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। আপিল শুনানিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফরিদপুর-৩ আসনের শামীম হকের প্রার্থিতা বাতিল করে সংস্থাটি। পরে সেই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করেন তিনি।

ওই রিটের শুনানি নিয়ে দ্বৈত নাগরিকত্ব ইস্যুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে আওয়ামী লীগের এই প্রার্থীর রিট খারিজ করে দেন হাইকোর্ট। এর ফলে হাইকোর্টেও প্রার্থিতা ফিরে পেতে ব্যার্থ হন ফরিদপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হক। গত ১৮ ডিসেম্বর বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
পরে সে আদেশের বিরুদ্ধে তিনি আপিল বিভাগের চেম্বার জজ আদালতে আবেদন জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com