বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

ফরিদপুর জেলার মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিকুর রহমান এর উপর হামলা

সেক মোহাম্মদ আফজাল, বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ৮৮ জন দেখেছেন

সেক মোহাম্মদ আফজাল, বিশেষ প্রতিবেদকঃ

 

ফরিদপুর জেলার মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিকুর রহমান চৌধুরীর উপর হামলার ঘটনা ঘটেছে।
৪ মে বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে। উপজেলা পরিষদ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ নিয়ে জায়গা-জমি সংক্রান্ত বিষয়ে স্থানীয়রা বিরোধিতা করে আসছিল।

বৃহস্পতিবার দুপুরের দিকে ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজের উদ্বোধনীতে যোগ দেন মধুখালী ইউএনও মো. আশিকুর রহমান চৌধুরী।

এ সময় স্থানীয়রা ওই স্থানে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজে বাধা দেন এবং একপর্যায়ে লাঠিসোঁটা নিয়ে ইউএনও’র ওপর হামলা করে। এতে তিনি আহত হন। সরকারি গাড়িটিও ভাঙচুর করে স্থানীয়রা।
ইউএনও এর সাথে হামলার শিকার হয় গাড়ি চালক সুমন হোসেন, অফিস সহকারী রফিকুল ইসলাম, দেহরক্ষী আহসান হাবীব, এবং আইয়ুব আলী সহ সাতজন আহত হয়।
ডুমাইন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপন বলেন, আমি একটি সালিশি বৈঠকে ছিলাম। ইউএনও স্যারের ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করি। ততক্ষণে স্থানীয়রা তার ওপর হামলা চালিয়ে তাকে আহত করেন। গাড়িটি ভাঙচুর করা হয়েছে। হামলায় পুরুষের থেকে নারীদের উপস্থিত বেশি ছিল। প্রাথমিকভাবে হামলাকারীদের নাম পরিচয় জানাতে পারিনি।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু বলেন, আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ সংক্রান্ত বিষয়ে এ ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে ইউএনও আশিকুর রহমান চৌধুরীকে ফরিদপুর নিয়ে যাওয়া হয়েছে।
উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম বলেন, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। পরে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে ফরিদপুরে পাঠানো হয়েছে। আশ্রয়ণের জমি-ঘর নিয়ে স্থানীয়রা তার ওপর এ হামলা বলে জেনেছি।

এ ব্যাপারে মধুখালী ইউএনও মো. আশিকুর রহমান চৌধুরী বলেন, ওই এলাকায় আশ্রয়ণ প্রকল্পের কাজের উদ্বোধন ছিল। স্থানীয়রা আমার ওপর হামলা করে।

প্রাথমিকভাবে হামলাকারীদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি। তবে ওখানে যারা উপস্থিত ছিলেন তারা তাদের চিনবে। প্রাথমিক চিকিৎসা নিয়ে এখন ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ে যাচ্ছি।
ইউএনও এর উপর হামলায় জড়িতদের মধ্যে দুজনকে গ্রেফতার করা হয়েছে, তবে গ্রেফতারকৃত দুজনের নাম জানা যায়নি।
এ ব্যাপারে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, ইউএনও’র ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করার পক্রিয়া চলেছে। এবং ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে কঠিন বিচার করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com