বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

পাওনা টাকা ফেরত চেয়ে ভুক্তভোগীদের মানববন্ধন

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৬৩ জন দেখেছেন

 

মোহাম্মদ আককাস আলীঃ

নওগাঁ সদর উপজেলার চণ্ডিপুর ইউনিয়নের ইলশাবাড়ি এলাকায় কম দামে ইট দেয়ার কথা বলে শতাধিক ব্যক্তির কাছ থেকে কোটি টাকা নিয়ে হাতিয়ে নেয়ার অভিযোগে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা।
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে নওগাঁ-রাণীনগর সড়কের ইলশাবাড়ির সুরমা ব্রিকস নামের ইটভাট খোলায় ভুক্তভোগীরা মানববন্ধন করেন।
ভুক্তভোগীরা জানান, বছরের কিছু সময় ইটের দাম বেড়ে যায়। অন্যান্য সময়ে কম দামে ইট পাওয়া যায়। ভাটা কর্তৃপক্ষকে অগ্রিম টাকা দিলে প্রতি হাজার ইটে দুই-তিন হাজার টাকা কম পড়ে। ২০২০, ২০২১, ২০২২ ও ২০২৩ সালে বিভিন্ন সময়ে কম দামে ইট পাওয়ার চুক্তিতে সদর উপজেলার ইলশাবাড়ী এলাকায় পাশাপাশি অবস্থিত সুরমা ব্রিকস-১ ও সুরমা ব্রিকস-২ নামের দুটি ইটভাটার মালিক সবেদুল ইসলামকে ভুক্তভোগীরা অগ্রিম টাকা দেন। টাকা লেনদেনের রসিদ তাদের কাছে রয়েছে।
কিন্তু নানা অজুহাতে নির্ধারিত সময়ে তাদেরকে ইট দেয়া হয়নি। চুক্তি অনুযায়ী নির্দিষ্ট সময়ে ইট না পাওয়ায় অগ্রিম দেয়া টাকা ফেরত চেয়ে বারবার ধরনা দিয়েও ভুক্তভোগীদের টাকা ফেরত দেয় না সবেদুল ইসলাম। গত দুই মাস ধরে ইলশাবাড়ী এলাকায় অবস্থিত সুরমা ব্রিকস-১ ও সুরমা ব্রিকস-২ টাকা ফেরত না দেয়ায় অনেকে সর্বস্বান্ত হয়ে পথে বসেছেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম. রবিন শীষ জানান,এই সংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে। পরবর্তিতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com