শনিবার, ১১ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

নাটোরে সেনাবাহিনীতে নিয়োগের নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার ২জন।

নাটোর প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ১৬৬ জন দেখেছেন

নাটোরের লালপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র প্রদান ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে নুরুল ইসলাম (৩৮) ও সাইফুল ইসলাম (৩৬) নামের ২ জন প্রতারক গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল ২৪ অক্টোবর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার পানঘাটা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক নুরুল ইসলাম লালপুর উপজেলার পানঘাটা গ্রামের আকছেদ কাজীর ছেলে এবং সাইফুল ইসলাম বড়াইগ্রাম উপজেলার মালিপাড়া গ্রামের জুলফিকার গাজীর ছেলে।

 

র‌্যাব জানায়, বড়াইগ্রাম উপজেলার আটঘরী এলাকার দিলীপ চন্দ্র হালদারের ছেলে অনুপ কুমার হালদার (২৮) ও লালপুর উপজেলার গোধরা এলাকার আবের আলী ছেলে মনোয়ার হোসাইন (২২) এর অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৫ সিপিসি ২ এর একটি আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম দ্বয়ের নেতৃতে ২৪ অক্টোবর সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে লালপুর উপজেলার পানঘাটা এলাকা অভিযান পরিচালনা করে। এ সময় অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে নিয়োগ দেওয়ার নামে প্রতারণা করার দায়ে নুরুল ইসলাম ও সাইফুল ইসলামকে গ্রেফতার করে। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ভূয়া ৩টি নিয়োগপত্র, ১টি চুক্তিনামা জব্দ করা হয়।

 

র‌্যাব আরও জানায়, ভূক্তভোগী অনুপ কুমার হালদার ও মনোয়ার হোসাইন এর অভিযোগ সূত্রে জানা যায় যে, গ্রেফতারকৃত নুরুল ইসলাম ও সাইফুল ইসলাম পরস্পর যোগসাজশে কৌশলে চাকুরী প্রত্যাশী অভিযোগ কারীদের বাংলাদেশ সেনাবাহিনীতে “ষ্টোরম্যান” ও‘‘অফিস সহকারী’’ পদে চাকুরিতে নিয়োগের প্রলোভন দেখিয়ে দুজনের নিকট হতে তের লক্ষ পঞ্চাশ হাজার টাকা হাতিয়ে নেয়। এরপরে উল্লেখিত পদে দুটি ভূয়া নিয়োগপত্র প্রদান করে। যাতে সেনাবাহিনীর লোগোযুক্ত বি আরইউ/এ আর টি, ডি এ এজি(রিক্রুটিং), ঢাকা সেনানিবাস লেখা ও চাকুরির শর্তাবলিসহ আরো অনেক কিছু লেখা আছে। পরবর্তীতে চাকুরী অনুপ কুমার এবং আনোয়ার হোসেন নিয়োগপত্রে উল্লেখিত যোগদানের তারিখে সংশ্লিষ্ট অফিসে যোগদানের নিমিত্তে যোগাযোগ করলে বুঝতে পারে যে ওই নিয়োগপত্রসঠিক নয় বা ভুয়া।

 

প্রতারক নুরুল ইসলাম সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত সৈনিক। সেনাবাহিনীতে চাকুরি করার সুবাদে প্রতারক নুরুলইসলাম ও তার সহযোগি সাইফুল ইসলাম ষ্টোর ম্যান, অফিসসহায়ক পদে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমেচাকুরী প্রত্যাশী যুবকদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত এবং চাকুরীপ্রার্থীদের সরলতার সুযোগ নিত।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com