বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

নাটোরে নারোদ নদের উপরে স্থাপিত লিয়াকত ব্রিজ ঝুঁকিপূর্ণ

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৫২ জন দেখেছেন

 

নিজস্ব প্রতিবেদকঃ

নাটোর শহরের নারোদ নদের উপরে স্থাপিত লিয়াকত ব্রিজ ঝুঁকিপূর্ণ স্বাধীনতার আগে তৈরীকৃত এই লিয়াকত ব্রিজ নাটোর শহরের মীরপাড়ায় অবস্থিত। এই ব্রিজটি নাটোর শহরের ভিতর দিয়ে প্রবাহিত নারোদ নদের উপর স্থাপিত। এই ব্রিজের পূর্বাংশে আধুনিকসদর হাসপাতাল, শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার, পিটিআই, সাব-রেজিস্ট্রার অফিসসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনা। আর ব্রিজের পশ্চিমাংশে মীরপাড়া, আলাইপুর, বড়গাছা, স্টেশন বাজার অবস্থিত।

নারোদ নদের উভয় পাশের যোগাযোগ রক্ষাকারী এই ব্রিজ দিয়ে প্রতিদিনই মাইক্রোবাস, মোটরসাইকেল, সাইকেল, রিক্সা-অটো রিক্সা প্রভৃতি শত শত যানবাহন ও পায়ে হেটে প্রতিদিন শতশত লোকজন চলাচল করে।

এছাড়াও অল্প সময়ে অসুস্থ রোগীদের সদর হাসপাতালে আনয়নে এই ব্রিজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

কিন্তু আনুমানিক প্রায় ৭০ বছরের অধিককাল সংস্কার না হওয়ায় এই ব্রিজ দিয়ে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছে যানবাহন ও পায়ে হেটে চলাচল করছে লোকজন ।

সরেজমিনে গিয়ে দেখা যায় এই ব্রিজের দুই পাশের রেলিং ভেঙ্গে ভেঙ্গে গেছে,যানবাহন ও পায়ে হেটে ব্রিজ পারাপারের লোকজন খুবই সতর্ক হয়ে ব্রিজটির উপর দিয়ে চলাচল করছে ।

কোথাও কোথাও রড বের হয়ে আছে। এই ব্রিজের পিলারের গোড়ায় ফাটলও দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়,
এই ব্রীজ দিয়ে যানবাহন পারাপার খুবই ঝুঁকিপূর্ণ। বিশেষ করে ব্রীজের দুই পাশের রেলিং ভাঙ্গা। যেকোন সময় পড়ে যাওয়ার ভয় থাকে। তাছাড়া ব্রিজের উপর একটা গাড়ি উঠলে আরেকটা গাড়ি যাওয়ার জায়গা থাকে না। তখন দুই পাশে জ্যাম লেগে যায়। এতে অসুস্থ রোগীকে চিকিৎসার জন্য যথাসময়ে হাসপাতালে নিতে বিলম্ব হয়।

স্থানীয়রা আরও বলেন ,
এই ব্রিজটি নির্মাণ হয়েছে আনুমানিক প্রায় ৭০ বছর আগে।
যথাযথো সংস্কারের অভাবে এই ব্রীজের পিলারের গোড়ায় ফাটল দেখা দিয়েছে। যেকোন মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ব্রীজটি অতিসত্তর সংস্কারের জন্য তারা পৌরসভা কর্তৃপক্ষের নিকট এর আগে মৌখিক আবেদনও করেছেন। স্থানীয়রা নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলির নিকট দ্রুত এই ঝুকিপূর্ণ ব্রিজটি মেরামত করার জন্য দাবি জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com