বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২০ অপরাহ্ন

নগদ টাকা বিতরণের অভিযোগে মজিবুর রহমান নিক্সনের প্রার্থীতা বাতিলের মামলা। 

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ৬৯ জন দেখেছেন

 

সেক মোহাম্মদ আফজাল
বিশেষ প্রতিনিধি ফরিদপুর।

দ্বাদশ সংসদ নির্বাচনী সভায় টাকা বিতরণের অভিযোগে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরীর প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন করেছে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ।

আজ শনিবার ৩০ ডিসেম্বর জেলার রিটারনিং কর্মকর্তা ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার এর কাছে লিখত আবেদন করেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফর উল্যাহর প্রধান নির্বাচনী এজেন্ট মুহম্মদ সাইফুর রহমান।

উপজেলা আওয়ামী লীগের প্যাডে মুহম্মদ সাইফুর রহমানের স্বাক্ষরিত ওই আবেদন পত্রে বলা হয়, গত ২৮ ডিসেম্বর দুপুরে ভাঙ্গা থানার উত্তর পাশে কাজী মাহবুবউল্যাহ কলেজ সন্নিকটে সেতু সংলগ্ন অটোস্ট্যান্ডে একটি নির্বাচনী সভায় প্রকাশ্যে ভোটারদের মাঝে টাকা বিতরণ করেছেন স্বতন্ত্র প্রার্থী নিক্সন চৌধুরী।

অভিযোগে আরও বলা হয়, তিনি (নিক্সন) প্রকাশ্যে অর্থ বন্টনের মাধ্যমে ভোটারদের প্ররোচিত করে নির্বাচনী আচরণ বিধি ৩(১) ধারার সুস্পষ্ট লঙ্ঘন করেছেন। নির্বাচন আচরণবিধি ভঙ্গের দায়ে তার প্রার্থিতা বাতিল করার জন্য জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে নিক্সন চৌধুরী বলেন, ‘আমার নামে মিথ্যা প্রচার করা হচ্ছে। তারা খিচুড়ি খাওয়ার জন্য আমার কাছে কিছু টাকা চেয়েছিল, আমি তাদের বকশিস  হিসেবে দিয়েছি। আমি এভাবে অনেক গরীব-দুঃখী মানুষকে সহযোগিতা করে থাকি, এটা নির্বাচনী বিষয় না।’

জানতে চাইলে কাজী জাফর উল্যাহ বলেন, ‘নিক্সন চৌধুরী এই ধরনের ভিডিও আমিও দেখেছি। আমি আশা করি যে, কর্তৃপক্ষ এ ব্যাপারে  প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। আমরা চাই, আওয়ামী লীগের পক্ষ থেকে একটি অবাধ সুষ্ঠ নির্বাচন হবে। ভোটাররা যাকে খুশি তাকে ভোট দিতে পারবে।’

অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জেলা রিটার্নিং কর্মকর্তা ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান বলেন, এ প্রসঙ্গে একটি আবেদন পেয়েছি। সেটি ইনকোয়ারি (অনুসন্ধান) কমিটিতে পাঠিয়েছি। ওই কমিটির প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়া গেলে বিষয়টি প্রধান নির্বাচন কমিশনারের নিকট পাঠানো হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বের) বেলা সাড়ে ১২টার দিকে ভাঙ্গা থানার পাশে কলেজ পাড়ে নিক্সন চৌধুরী নির্বাচনী সভা শেষে এক কর্মীর হাতে তার পাঞ্জাবির পকেট থেকে কিছু টাকা বের করে দেন।

এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে দেখা যায়, বক্তব্যের শেষের দিকে নিক্সন চৌধুরী বলেন, ‘আগামী শনিবার আলগীতে আপনারা একটা বড় শোডাউন করবেন। কিন্তু নির্বাচনের আচরণবিধির জন্য আমরা আপনাদের কিছু বলতে পারতেছি না। তবে আপনারা খিচুড়ি খাবেন, সেই ব্যবস্থা আমি করে দিতে পারি।

একথা বলার পরে নিক্সন চৌধুরী তার পাশে দাঁড়ানো ব্যক্তির হাতে পকেট থেকে নগদ টাকা বের করে দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com