বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আমিনুল হক চলে গেলেন না ফিরার দেশে

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ৭২ জন দেখেছেন

 

মোহাম্মদ আককাস আলীঃ

নওগাঁ-২(ধামইরহাট-পত্নীতলা) আসনের স্বতন্ত্র
প্রার্থী সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক (৭৫) চলে গেলেন না ফিরার দেশে(ইন্না—রাজেউন)। আমিনুল হক ধামইরহাট উপজেলার লক্ষনপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে, তিনি নজিপুর পৌরসভার সাবেক মেয়র ছিলেন। মৃত্যু কালে তিনি স্ত্রী সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার (২৯ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন । মরহুমের পরিবার সূত্রে জানা যায়, ২৭ ডিসেম্বর অসুস্থতা জনিত কারণে ও হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আমিনুল হকের ছেলে আছিফুল হক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাতিল হওয়া মনোনয়নপত্র উচ্চ আদালতের রিট আবেদনের মাধ্যমে ফেরত পেয়ে স্বতন্ত্র এমপি পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বী ছিলেন আমিনুল হক।
আমিনুল হক ২০০৬ সালে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার মেয়র নির্বাচিত হোন। তিনি নওগাঁ জেলা আওয়ামীলীগের সাবেক বন ও পরিবেশবিষয়ক সম্পাদক। এছাড়া তিনি ১৯৮৬ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের একাধিকবার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
সূত্রে প্রকাশ,আমিনুল হক মামলার শুনানিতে অংশ নিতে গত সোমবার থেকে ঢাকায় যান। ঢাকায় যাওয়ার পর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন। গত মঙ্গলবার রাতে তাঁকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর ৫টার দিকে তাঁর মৃত্যু হয়। তিনি ডায়াবেটিসজনিত সমস্যা, হৃদরোগসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।
পারিবারিক সূত্রে জানা যায় আগামীকাল সকাল ১০ টায় নজিপুরে প্রথম জানাজা এরপর ধামইরহাটে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে। নওগাঁ জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. গোলাম মওলা জানান, স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুর সংবাদ পেয়েছি। এখন বিধি ও আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। গণ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com