শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

জাতীয় সাংবাদিক সংস্থার বর্ধিত সভা টিকাটুলী কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত

মোঃ শহিদুল ইসলাম, বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬২ জন দেখেছেন

মোঃ শহিদুল ইসলাম, বিশেষ প্রতিনিধিঃ

 

মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধি ও সাংগঠনিক ভিত্তি মজবুত করতে,সারাদেশে সাংগঠনিক সফর, আগামী সংসদ নির্বাচনে মিডিয়া কোটায় প্রার্থী নির্ধারণ ও আভ্যন্তরীণ ছোটোখাটো ভুলভ্রান্তি দূরীকরণ, বিভাগীয় জেলা কমিটির চুলচেরা বিশ্লেষন ও পূণর্গঠিত কমিটি সমূহের অনুমোদন ইত্যাদি বিষয়ে দিনব্যাপি এক বর্ধিত সভার আয়োজনে জাতীয় সাংবাদিক সংস্থা।

১০সেপ্টেম্বর রবিবার সকাল ১০ ঘটিকা হতে দিনব্যাপি জাতীয় সাংবাদিক সংস্থার এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

সংস্থার চেয়ারম্যান লায়ন মোঃ নূর ইসলামের সভাপতিত্বে ও সংস্থার মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দীপুর সার্বিক পরিচালনায় সভার উপস্থাপনায় ছিলেন সংস্থার সাংগঠনিক সম্পাদক মোঃ রেজাউল ইসলাম। সংস্থার শুরু কালের বিশেষ কিছু কথা ও মুক্তিযুদ্ধের গল্প দিয়ে চমৎকার বক্তব্য রাখেন সংস্থার ভাইসচেয়ারম্যান মোঃ রেজাউল হাবিব রেজা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থার সিনিয়র ভাইসচেয়ারম্যান মোঃ ফারুক হোসেন। ৪জন যুগ্মমহাসচিবের ক্রমানুসারের বক্তব্য রাখেন সিনিয়র যুগ্মমহাসচিব অ্যডভোকেট আলতাফ হোসেন,যুগ্মমহাসচিব এবিএম সোবাহান হাওলাদার,যুগ্মমহাসচিব এম এ আকাশ,যুগ্ম মহাসচিব রুহুল আমিন প্রধান।

আরো বক্তব্য রাখেন সাংবাদিক সংস্থার প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান আলী,ধর্মবিষয়ক সম্পাদক মুফতি মাওলানা আজিমুদ্দীন, শিক্ষাবিষয়ক সম্পাদক জিল্লুর রহমান আজাদ, পর্যটন সম্পাদক মোঃ সাজ্জাদ আহমেদ খোকন, সমাজকল্যান বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান সম্রাট, সাহিত্য বিষয়ক সম্পাদক শেখ ফিরোজ আহমেদ প্রমুখ।

বিভিন্ন বিভাগ হতে আসা নেতৃবৃন্দের মধ্যে চট্টগ্রাম বিভাগীয় জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি ফৌজুল আজাদ চৌধুরী, বরিশাল বিভাগের পক্ষে সংস্থার বিভাগীয় কমিটির সভাপতি সাইদুল ইসলাম শহীদ, রাজশাহী বিভাগের সভাপতি মেঃ নুরে ইসলাম মিলন, ঢাকা বিভাগের সভাপতি শ্রাবণ আহমেদ।

নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি শেক মোঃ মনির হোসেন ও বরগুণা জেলার সভাপতি মোঃ শফিকুল ইসলাম স্বপন।

এই বর্ধিত সভায় নতুন করে বরিশাল বিভাগের দায়িত্ব পেয়েছেন নাজমুল ইসলাম কিরণ সেরবেনিয়াত ও কেন্দ্রীয় নির্বাহি পরিষদের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মোঃ রেজাউল ইসলাম।

সব শেষে জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন মেঃ নূর ইসলাম ও মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দীপু যৌথ স্বাক্ষরে ময়মনসিংহ বিভাগ, রাজশাহী বিভাগ, বরিশাল বিভাগের প্রস্তাবিত বিভাগীয় কমিটি অনুমোদন করে। একই সাথে তারা বরগুণা জেলার কমিটিকেও অনুমোদন দিয়েছেন।

দিনব্যাপি বর্ধিত সভায় সংস্থার নেতৃবৃন্দের আলোচনায় মিডিয়া কোটায় জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন মোঃ নূর ইসলামকে একজন সংসদ সূদস্য হিসেবে দেখতে চায়। সেই হিসেবে সংস্থার কী করণীয় তার  জোর সিদ্ধান্ত গৃহিত হয়।

সংস্থার নেতৃবৃন্দ তাদের বক্তৃতায় বলেনঃ সাংবাদিক সমাজ আজ তাদের পূর্ণ অধিকার থেকে বঞ্চিত।  সংসদে সাংবাদিকদের নিয়ে কথা বলার লোক নেই। সাংবাদিকদের প্রাণের দাবি তুলে ধরতে হলে সাংবাদিক সমাজের পক্ষ হতে একজন প্রতিনিধি সংসদে থাকা বাঞ্চনীয়।

সেই হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান একজন যোগ্য ব্যক্তি ও বলিষ্ঠ নেতৃত্ব। তিনি সংসদে যেতে পারলে শুধু জাতীয় সাংবাদিক সংস্থা লাভবান হবেনা, লাভবান হবে গোটা সাংবাদিক সমাজ।

প্রত্যেক সাংবাদিক সংগঠন এতে উপকৃত হবে। কারণ লায়ন মোঃ নূর ইসলাম বরাবরই সকল সাংবাদিক সংগঠন ও কর্মরত সংবাদকর্মীদের নিয়ে কথা বলে থাকেন। তাই লায়ন নূর ইসলামকে সাংবাদিক সমাজের কন্ঠস্বর বলা যায়।

সাংবাদিক সংস্থার নেতৃবৃন্দ আরো বলেনঃ লায়ন মোঃ নূর ইসলামকে সংসদে পাঠাতে হলে জাতীয় সাংবাদিক সংস্থাকে আরো শক্তিশালী করা অপরিহার্য। একই সাথে সকল সাংবাদিক সংগঠন ও সাংবাদিক নেতাদের সাথে যোগাযোগ চালিয়ে যাওয়া দরকার বলে মনে করেন।

ইতিমধ্যেই চেয়ারম্যান লায়ন নূর ইসলাম সকল সাংবাদিক প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন। আশা করা যায় তিনি সাংবাদিক সমাজের কন্ঠস্বর হিসেবে সকলের সমর্থন ও সহযোগিতা পাবেন ইনশাআল্লাহ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com