বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সুশৃঙ্খলভাবে বিএনসিসির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ২৪৩ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি

 

আজ ২৩ মার্চ ২০২৩ বিএনসিসির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপাচার্যের কনফারেন্স রুমে শুভেচ্ছা বিনিময় ও কেক কেটে অনুষ্ঠানে উদ্বোধন করা হয়। এছাড়াও একটি আলোচনা সভা ও আনন্দ র‍্যালি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল।

বিএনসিসি জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্টের অফিসার ইনচার্জ ও কোম্পানি কমান্ডার পিইউও আতিয়ার রহমান ও পিইউও সাজিয়া আফরিন এবং সামরিক প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কর্পোরাল বাবুল হোসেন । এছাড়া ক্যাডেটদের মধ্যে উপস্থিত ছিলেন কন্টিনজেন্টের ক্যাডেট ইনচার্জ সার্জেন্ট মো: স্বপন মিয়া ও অন্যান্য সার্জেন্টদের মধ্যে উপস্থিত ছিলো সার্জেন্ট আব্দুল মাজেদ শাকিল, সার্জেন্ট মো: সোহাগ মন্ডল, সার্জেন্ট মাহিয়া আফরিন, সার্জেন্ট সামিরা ইসলাম, সার্জেন্ট ঋষিকা সাহা এছাড়া ২০ ও ২১ ব্যাচের অন্যান্য ক্যাডেটবৃন্দ।

এছাড়াও সকাল ১০.৩০ ঘটিয়ায় একটি আনন্দ র‍্যালি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন হতে শুরু করে বিজ্ঞান অনুষদ এবং কলা অনুষদ প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

এসময় মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বিএনসিসি ক্যাডেটদের কার্যক্রমের প্রশংসা করে বলেন, বিএনসিসি ক্যাডেটরা জাতির যেকোনো দুর্যোগে এগিয়ে এসেছে। জ্ঞান আর শৃঙ্খলায় বলীয়ান হয়ে তারা ভবিষ্যতেও জাতির জন্য কাজ করে যাবে এই প্রত্যাশা করেন।

বিএনসিসি জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্টের অফিসার ইনচার্জ ও কোম্পানি কমান্ডার পিইউও আতিয়ার রহমান বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বিএনসিসি ক্যাডেটরা সামরিক বাহিনীর সাথে তাদের উপর অর্পিত দ্বায়িত্ত্ব পালন করে আসছে। জ্ঞান, শৃঙ্খলা আর স্বেচ্ছাসেবার মাধ্যমে বিএনসিসির ক্যাডেটরা নিজেদের ব্যাক্তি জীবনের মাঝেও শৃঙ্খলা নিয়ে আসে। ১৯৭১ সালে তৎকালীন ক্যাডেটরা জাতির ক্রান্তিলগ্নে এগিয়ে এসে মহান মুক্তিযুদ্ধে বলীষ্ঠ ভুমিকা রেখেছে। বর্তমানেও তারা যেকোনো দুর্যোগে সবার আগে এগিয়ে আসতে বলীয়ান।

উল্লেখ্য ২৩ শে মার্চ, ১৯৭৯ সালে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান একটি সরকারি আদেশ বিসিসি, জেসিসি কে সংগঠিত করে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বা বিএনসিসি প্রতিষ্ঠা করেন। সেনা শাখার অধীনে রয়েছে ৫ টি রেজিমেন্ট। এগুলো হলো: রমনা রেজিমেন্ট, ময়নামতি রেজিমেন্ট, কর্ণফুলি রেজিমেন্ট, মহাস্থান রেজিমেন্ট ও সুন্দরবন রেজিমেন্ট।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com