শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

ছাত্রদল নেতার ওপর সন্ত্রাসী হামলা। অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি।
  • আপডেট সময় : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ৯২ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রদল নেতার ওপর হামলা করে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার সামনে এ ঘটনা ঘটে। হামলা অভিযোগ শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

 

এই ঘটনায় যুক্তদের ‘সন্ত্রাসী’ বলে অভিযুক্ত করে এক বিবৃতি দিয়েছে শাখা ছাত্রদল। গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম।

 

বিবৃতিতে বলা হয়েছে, ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার নবনির্বাচিত সহ সাংগঠনিক সম্পাদক মুবাইদুর রহমানের ওপর নৃশংস হামলা চালিয়েছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া সামনে অতর্কিত হামলা চালায় সন্ত্রাসীরা। আহত নেতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

 

বলা হয়েছে, এই নৃশংসতার নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। ভবিষ্যতে এ ধরনের হামলার বিরুদ্ধে কার্যকর প্রতিরোধ গড়ে তোলার নির্দেশনা দিয়েছেন এই শীর্ষ নেতারা।

 

ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, পরীক্ষা শেষে তাকে ধরে নিয়ে ক্যাফেটেরিয়া ও দ্বিতীয় ফটকের বিশ্ববিদ্যালয়ের দাঁড়ানো বাসের মধ্যে নিয়ে প্রচন্ড মারধর ও নির্যাতন করা হয়। এ সময় তার সঙ্গে দেখা মোবাইলেও মানিব্যাগ ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। ঘটনায় যুক্তরা সবাই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক দলের কর্মী।

সভাপতি বলেন, বিষয়টি নিয়ে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে অভিযোগ জানাতে ফোম দিলেও তিনি রিসিভ করেননি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব প্রক্টরের। তাই আমরা অভিযোগ না জানালেও তার ব্যবস্থা নেওয়া উচিত। আমরা লিখিত অভিযোগও জানাবো।

 

অভিযোগ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক আক্তার হোসেন বলেন, আমরা ক্যাম্পাসে ছিলাম। ছাত্রলীগের কারো এই ঘটনা সঙ্গে সংশ্লিষ্টতা নেই। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে কোন ঝামেলা হয়েছে কিনা আমাদের জানা নেই।

 

অভিযোগের বিষয়ে জানতে রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামালের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করতে চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com