বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

চৌদ্দগ্রামে বাঁশ কাটাকে কেন্দ্র করে হাতাহাতি, নিহত ১

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রম (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ৬৭ জন দেখেছেন

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

 

কুমিল্লার চৌদ্দগ্রামে বিরোধপূর্ণ জায়গার বাঁশ কাটাকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনায় আবুল হাশেম রিপন (৪৮) নামের এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে।

 

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকাল পাঁচটায় উপজেলার বাতিসা ইউনিয়নের দৈয়ারা গ্রামের পশ্চিম পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত রিপন ওই গ্রামের মৃত আব্দুল জাব্বারের ছেলে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সুরতহাল শেষে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধিন রয়েছে।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত আবুল হাশেম রিপন ও একই গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে নুরুল আমিনের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। বিরোধকৃত জায়গার বাঁশঝাড় থেকে নুরুল ইসলাম বাঁশ কাটার সময় আবুল হাশেম রিপন বাধা প্রদান করলে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় নুরুল ইসলাম আবুল হাশেম রিপনকে ধাক্কা দিলে সে মাটিতে পড়ে জ্ঞান হারায়। পরে আসেপাশের লোকজন এসে রিপনকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

স্থানীয় ইউপি সদস্য নাজিম উদ্দিন জানান, ‘দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিলো। বৃহস্পতিবার বিকালে বাঁশ কাটাকে কেন্দ্র করে দুইজনের মধ্যে হাতাহাতির একপর্যায়ে নুরুল ইসলাম আবুল হাশেম রিপনকে ধাক্কা দিলে সে মাটিতে লুটে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরো জানান, আবুল হাশেম রিপন হৃদরোগী ছিলেন। কিছুদিন পূর্বে তিনি হার্টের বাইপাস সার্জারি করিয়েছেন।

 

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, ‘সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার থানায় নিয়ে আসে। দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। বৃহস্পতিবার বিকেলে বাঁশ কাটাকে কেন্দ্র করে তাদের মধ্যে হাতাহাতির ঘটনায় আবুল হাশেম রিপন মারা যায়। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট আসলে বিস্তারিত বলা যাবে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধিন রয়েছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com