শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

চৌদ্দগ্রামে কিশোর গ্যাং কর্তৃক প্রবাসীকে প্রাণনাশের হুমকি সহ হয়রানি অভিযোগ

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ২৫৮ জন দেখেছেন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

 

কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া ইউনিয়নে কিশোর গ্যাং কর্তৃক এক প্রবাসীকে হয়রানি ও হুমকির অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে ভুক্তভোগি ওই প্রবাসী ৩ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে বুধবার সন্ধ্যায় থানায় অভিযোগ (এসডিআর নং ৩৬৫৩/২৩) দায়ের করেন।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার চিওড়া ইউনিয়নের হান্ডা গ্রামের আবু আহমদের ছেলে চাঁন মিয়া (১৭), সাকিব (১৮) ও ঘোষতল গ্রামের জয়নালের ছেলে নবী (১৮) অজ্ঞাতনামা আরো ৭/৮ জন কিশোর এলাকায় অবাদে মাদক সেবন ও ব্যবসা সহ নানা অপরাধমূলক কর্মকান্ডে জড়িত। তারা উৎশৃঙ্খল, বখাটে প্রকৃতির ও স্থানীয় কিশোর গ্যাং এর সদস্য বলেই এলাকায় পরিচিত। এদের এসব কর্মকান্ডের ফলে স্থানীয় পর্যায়ে অনেকের সাথে তাদের বিরোধ বিরাজমান। তাদের অত্যাচারের ভয়ে স্থানীয়রা প্রতিবাদ করার সাহসও পায়না। জিয়া উদ্দিন ভূঁইয়া নামে ওই প্রবাসী এলকায় গণ্যমান্য লোকজনের সহায়তায় তাদের এহেন কর্মকান্ডের প্রতিবাদ করলে তারা তার উপর ক্ষিপ্ত হয়। গত বুধবার (১৬ আগস্ট) দুপুরে জিয়া উদ্দিন ভূঁইয়া তাদের পারিবারিক করস্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছিলেন। এমন সময় অভিযোগে উল্লেখিত বিবাদীরা মাদক নিয়ে রাস্তা দিয়ে মোটরসাইকেলযোগে যাচ্ছিলেন। বিষযটি বুঝতে পেরে তিনি তাদেরকে প্রতিহত করার চেষ্টা করলে তারা ক্ষিপ্ত হয়ে জিয়া উদ্দিনের সাথে ঝগড়ায় লিপ্ত হয়। একপর্যায়ে তারা তার উপর মারপিট ও রক্ত জখমের উদ্দেশ্যে হামলা চালায়। পরে স্থানীয়রা এগিয়ে আসলে কিশোর গ্যাং এর সদস্যরা পালিয়ে যায়। যাওয়ার সময় তারা মাদক সেবনে বাধা প্রদান করে ভালো করেনি বলে ভবিষ্যতে তাকে দেখে নেয়া সহ জানে মেরে ফেলার হুমকি প্রদান করে। এমনকি বেশি বাড়াবাড়ি করলে তারা তাকে এলাকায় থাকতে দিবেনা বলেও হুমকি দেয়। বর্তমানে তিনি জানমালের নিরাপত্তাহীনতায় ভুছছেন বলে জানা গেছে।

এ বিষয়ে ভুক্তভোগি প্রবাসী জিয়া উদ্দিন ভূঁইয়া বলেন, ‘মাদক সেবন ও ব্যবসায় বাধা দিলে এলাকার কতিপয় কিশোর আমাকে হুমকি-ধমকি প্রদান করে। স্থানীয় গণ্যমান্য লোকজনকে জানিয়ে জানমালের নিরাপত্তা চেয়ে আমি তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছি।’ এ সময় তিনি কিশোর গ্যাং এর দৌরাত্ব বন্ধে ও মাদক নির্মূলে থানা প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘প্রবাসী কর্তৃক চিওড়া ইউনিয়নের কতিপয় কিশোর এর বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মাদক নির্মূল ও কিশোর অপরাধ সহ সকল অপরাধ দমনে থানা পুলিশ তৎপর রয়েছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com