শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

চট্টগ্রামের পটিয়াতে নৌকায় ভোট না দিলে কেন্দ্রে যেতে না দেয়ার হুমকি

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬৩ জন দেখেছেন

হোসেন বাবলাঃ

চট্টগ্রাম -১২ পটিয়া আসনের স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর কর্মী-সমর্থকদের নৌকায় ভোট না দিলে কেন্দ্রে না যাওয়ার হুমকি ও ভীতির সঞ্চার করানো হচ্ছে বলে অভিযোগ করেছেন তার প্রধান নির্বাচনী এজেন্ট নাজমুল করিম চৌধুরী।

২৩ ডিসেম্বর শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার ফখরুজ্জামানের সাথে ৯ টি আসনের প্রতিদ্বন্ধী প্রার্থীদের নিয়ে আচরণ বিধিমালা প্রতিপালন সংক্রান্ত মতবিনিময় সভা শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য ও স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর প্রধান নির্বাচনী এজেন্ট নাজমুল করিম চৌধুরী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ অভিযোগ করেন।

তিনি বলেন, নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী ও তার কর্মী-সমর্থকরা আমাদের যে সকল এলাকায় ভোটব্যাংক রয়েছে, সেখানে আমাদের কর্মী-সমর্থকদের নৌকায় ভোট না দিলে ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি ও ভীতি প্রদর্শন করছে। এ বিষয়ে আমি মতবিনিময় সভায় রিটার্নিং অফিসার ও এসপি মহোদয়কে অভিহিত করেছি। যারা ভীতির সঞ্চার করছে, প্রশাসন যদি তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়, তাহলে ভোটারদের মাঝে উৎসাহ, উদ্দীপনা ও আস্থা ফিরে আসবে এবং একটি উৎসবমুখর অংশগ্রহণমূলক নির্বাচন হবে বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, যারা ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য আতঙ্ক ছড়াচ্ছে। সংঘাত করছে তাদের মধ্যে টলারেন্স লেভেল খুবই কম। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের যারা স্পোর্টম্যানশিপ আচরণে নিতে পারছে না তারা মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগকে বিশ্বাস করে না বলে মনে করি।

এখানে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশ কোন ধরনের সংঘাত করা যাবে না। জনগণকে সম্পৃক্ত করতে হবে। সেখানে যদি আমি ভীতির সঞ্চার করি তাহলে প্রধানমন্ত্রীর প্রতি যে আস্থা আছে, তা ওই প্রার্থী নিজেই নষ্ট করছে। আমি আহ্বান করবো সবাইকে ধৈর্য ধারণ করে শান্তির মাধ্যমে আমাদের মূল লক্ষ্য বাস্তবায়ন করা। ভোটে জয়-পরাজয় থাকবে। ভোটারদের কিভাবে অন্তর্ভুক্ত করে একটি উৎসবমুখর নির্বাচন করা যায়। এটা দেশ, দল ও সর্বোপরি জাতির জন্য খুবই প্রয়োজন।

এদিকে মতবিনিময় সভায় চট্টগ্রামের ৯টি আসনের মোট ৬৬ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। এতে সকলের নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন সংক্রান্ত অভিযোগ শোনেন এবং জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ জমা দেয়া ও আচরণবিধি মেনে চলার বিশেষভাবে তাগিদ দেন তিনি।

শেষে সাংবাদিকদের সাথে রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার ফখরুজ্জামান ও জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ নির্বাচন আচরণবিধি মেনে চলা এবং যেকোন ধরনের সংঘাত ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পুলিশ কঠোর ভূমিকা পালন করবে বলে সাংবাদিকদের জানায়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com