বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

কাহালুতে মাধ্যমিক পর্যায়ে স্কুল বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন হলো মাগুড়া মাদ্রাসা

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪৭ জন দেখেছেন

 

এম আমিরুল ইসলামঃ

০৭-০২-২০২৪ ইং রোজঃ বুধবার বগুড়ার কাহালু উপজেলার উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত “নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়নে গুজবই প্রধান অন্তরায়” এই প্রতিপাদ্যের আলোকে উপজেলার মাধ্যমিক স্কুল বিতর্ক উৎসব প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অত্র উপজেলার উপজেলা মাধ্যমিক অফিসার জনাব রুহুল আমিনের সভাপতিত্বে অঘোর মালঞ্চা উচ্চ বিদ্যালয়ের হলরুমে বিতর্ক অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মেরিনা আফরোজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালঞ্চা ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় বেশ কয়টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দলভিত্তিক অংশগ্রহণ করে এবং নির্দিষ্ট টপিকের পক্ষে ও বিপক্ষে যুক্তিতর্কের মাধ্যমে তারা নিজেদের দলকে বিজয় করার প্রচেষ্টায় নিজেদের অব্যাহত রাখে।
উক্ত অনুষ্ঠানে মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন প্রথম আলো বিতর্ক প্রতিযোগিতার অংশগ্রহণকারী বিতর্কীয়ান জনাব খাইরুন্নেসা খেয়া। বিচারকের দায়িত্ব পালন করেন কাহালু মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব আব্দুর রউফ।

বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানটি তিনটি রাউন্ডে পরিচালিত হয় ফাইনাল রাউন্ডে ভালশুন উচ্চ বিদ্যালয় কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কাহালু উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মাগুরা এম ইউ আলিম মাদ্রাসা।

অনুষ্ঠান শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা মাধ্যমিক অফিসার জনাব রুহুল আমিন। পুরস্কার প্রদান শেষে সমাপনী বক্তব্যে তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের দেশ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যোগ্যতা ভিত্তিক শিক্ষাক্রমের বিকল্প নেই। তাই নতুন শিক্ষাক্রম নিয়ে যে গুজব আমাদেরকে উন্নত দেশ গড়তে বাধাগ্রস্ত করছে তা জনসচেতনতার মাধ্যমে আমাদেরকে প্রতিহত করতে হবে।

তিনি আরো বলেন প্রযুক্তির অপব্যবহার নয় সু ব্যবহারের মাধ্যমেই সম্ভব স্বল্প সময় নিজেদের লক্ষ্য পূরণ করা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com