বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

কালীগঞ্জে রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

মোঃ শহিদুল ইসলাম
  • আপডেট সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ১১৩ জন দেখেছেন

শাহিনুর ইসলাম শাহিনঃ

বেগম রোকেয়ার ১৪৩তম জন্ম ও ৯ ১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কতৃক আয়োজনে ব্রাক সামাজিক ক্ষমতায়ন ও আইনের সুরক্ষা কর্মসূচি সহযোগিতায় রোকেয়া দিবস উপলক্ষে রেলি ও আলোচনা সভার আয়োজন করেছেন।

গত শনিবার (৯ ডিসেম্বর) ২০২৩ সকাল ১১.০০ কালীগঞ্জ উপজেলা অডিটোরিয়াম হলরুমে ‘রোকেয়ার জীবন সংগ্রাম ও আজকের বাস্তবতা’ প্রসঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ও পল্লী সমাজে তিন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।

কালীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালনায় ও ব্র্যাক আইনি সুরক্ষা কর্মসূচি’র সার্বিক তত্ত্বাবধানে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম তিনি তার বক্তব্য
বলেন, বেগম রোকেয়া নারী মুক্তির অংশ হিসেবে তার সময়ে নারীদের প্রতি অবর্ননীয় বৈষম্যর বিরুদ্ধে লড়াই করেছেন। বর্তমান সমাজ পুঁজিবাদী দুঃশাসনের ফলে নানা ক্ষেত্রে বৈষম্য দিন দিন বেড়েছে। এসব বৈষম্যের বিরুদ্ধে আন্দোলনের মাধ্যমে মানবিক ও গণতান্ত্রিক সমাজের জন্য নারী-পুরুষের সমানাধিকারের বিকল্প নাই বলেন।আজকের পুঁজিবাদী সমাজ বাস্তবতায় সব কিছুকে মুনাফার উদ্দেশ্য হিসেবে নারীদের ব্যবহার করছে।

উপস্থিত ছিলেন মহিলা বিষয় কর্মকর্তা লায়লা আক্তার বানু সামাজিক ক্ষমতায় ও আইনি সুরক্ষা কর্মসূচি’র অফিসার সেল প সিরিফা বেগম বিভিন্ন সংগঠন এর সদস্য টিমদ এলাকার গণ্য মান্য ব্যাক্তি বর্গ ইলেকট্রনিক্স প্রিন্ট মিডিয়া প্রমুখ উপস্থিত ছিলেন ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com