শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

কামারখন্দ- নদী তীরবর্তী বিশালচরের ইউক্যালিপ্টাস বাগানে চলছে জুয়াখেলা

মোঃ লুৎফর রহমান লিটন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি 
  • আপডেট সময় : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৯ জন দেখেছেন

মোঃ লুৎফর রহমান লিটন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সীমান্তবর্তী কালিঞ্জা দক্ষিণ ও কামারখন্দ উপজেলার সীমান্তবর্তী কুটিরচর উত্তর নদী তীরবর্তী বিশালচরের ইউক্যালিপ্টাস বাগানে চলছে জুয়াখেলা। সপ্তাহের বৃহস্পতি,শনি ও সোমবার বেলা ১২টা থেকে এই বাগানের ভিতর চলে সাহেবগঞ্জ এলাকার হারুন ও কালিঞ্জা এলাকার চিহৃিত জুয়ারু মুন্নু’র নেতৃত্বে লাখ-লাখ টাকার জুয়া খেলা! এদিকে এ জুয়াখেলাকে ঘিরে মাদকসেবন,মাদককারবারি ও নানা অপরাধে জড়িত দুষ্কৃতিকারীসহ বহিরাগতদের পদচারনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। জুয়া খেলায় আসক্তরা এলাকার ভিতর চুরিসহ নানা অপরাধমুলক কর্মকান্ড করতে পারে এমন আশঙ্কাও করছেন স্থানীয় বাসিন্দারা। তারা এলাকার পরিবেশ রক্ষাসহ এলাকার নিরাপত্তার স্বার্থে এ জুয়াখেলা বন্ধের জন্য জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন।

 

স্থানীয় সুত্রে জানাযায়,সলঙ্গা থানার হাটিকুমরুল নবরত্ন পাড়ায় জুয়ার আস্তানা পুলিশ গুড়িয়ে দেওয়ায় জুয়ারু হারুন রায়গঞ্জ থানার কালিঞ্জাশ এসে নতুন করে জুয়ার আস্তানা গড়েতোলে এবং কালিঞ্জা গ্রামের জুয়ারু মুন্নু’কে জুয়ার পার্টনার হিসেবে সম্পৃক্ত করে জুয়ারু মুন্নুর বাড়ীর পশ্চিম পাশের কলাবাগানে জুয়া খেলা শুরু করে। কিন্তু জুয়াখেলার বিষয়টি সম্প্রতি রায়গঞ্জ থানা পুলিশ জানার পর সেখানে অভিযান চালিয়ে ৫ জুয়ারুকে আটক করে কারাগারে প্রেরণ করে। পরে আইনের ফাঁকফোঁকর দিয়ে তারা জামিনে বেরিয়ে এসে কৌশল পরিবর্তন করে কালিঞ্জাচরের ভিতর রায়গঞ্জ থানার সীমানা থেকে ২০ গজ দুরে কামারখন্দ সীমানার এই চরে আবার জুয়াখেলা শুরু করেছে। এতে নানা অপরাধে জড়িত লোকজনের আনাগোনায় এলাকার পরিবেশ এখন বিনষ্ট হচ্ছে। কিন্তু কামারখন্দ থানার অফিসার ইনচার্জ নুরনবী প্রধান বলছেন বিষয়টি তার জানানেই। তবে তার থানা এরিয়ার মধ্যে জুয়াখেলা চললে তিনি প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। কারণ হিসেবে তিনি উল্লেখ করেছেন জুয়ার সাথে কামারখন্দ থানা পুলিশের কোন আপোষ নেই,একদম জিরো টলারেন্স।

 

এদিকে স্থানটি উভয় থানার সীমান্তবর্তী হওয়ার সুযোগকে কাজে লাগিয়ে জুয়ারু মুন্নু ও হারুন পুলিশের নাম ব্যবহার করে নিরবে নির্বিঘ্নে এবং বীরদর্পে চালিয়ে যাচ্ছে লাখ-লাখ টাকার জুয়াখেলা।

 

স্থানীয়রা দ্রুত এজুয়াখেলা বন্ধের জন্য জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com