শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

এক কোটি টাকার সুনাম নষ্ট হওয়ায় নওগাঁয় কথিত ৫ সাংবাদিকদের বিরুদ্ধে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ২৫০ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁর আমলী আদালতে তথ্য বিৃকত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর অভিযোগে তথাকথিত ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছে নওগাঁ জেলা মফস্বল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খোরশেদ আলম । মামলার বিবাদিরা হলেন, মো: ফয়সাল আহম্মেদ (৩২) রাসেল রানা (৩৫) রওশন জাহান (৪৫) কিউ এম সাঈদ টিটু (৬২) মো: সোহেল রানা (৪৫) । গত ১২ জুলাই আদালতে এ মামলা দায়ের করেন ।
মামলার বিবরনিতে বলা হয় । বাদি একজন সমাজের সম্মানিত ব্যাক্তি । তিনি বিভিন্ন সামাজিক সংগঠন ছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠন কৃষকলীগের যুগ্ন আহবায়কের নওগাঁ জেলা দায়িত্ব পালন করছেন । এ ছাড়া একটি জাতীয় দৈনিকের জেলা প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের সভাপতি তিনি ।
সামাজিক ভাবে মর্যযাদাবান তিনি । বিবাদিরা খোরশেদ আলমের ব্যাক্তি আক্রোশে তার মর্যযাদা নষ্ট করার জন্য কয়েকটি অন লাইন ও ফেসবুকে মিথ্যা তথ্য প্রচার করে । যার মধ্যে রয়েছে গত ১/০৭/২৩ তারিখে মহাদেবপুরে ভুয়া সংবাদ পরিবেশন থানায় অভিযোগ শিরোনামে বাদির ছবি ব্যবহার করে সংবাদ পরিবেশন করেন । এসব সংবাদ বিভিন্ন ফেসবুকে শেয়ার দেন তারা । এ ছাড়া বিবাদিরা বানোয়াট সংবাদ নিয়ে বাদির বিরুদ্ধে বিকৃত মন্তব্য করেন । এতে বাদির প্রায় ১ কোটি টাকার সুনাম নষ্ট হয় বলে মামলায় তুলে ধরেন । মামলাটি আদালত আমলে নিয়ে পুলিশের গোয়েন্দা শাখায় তদন্ত করার নিদের্শ দেন ।
মামলার বাদি খোরশেদ আলম জানান, বিবাদিরা সামাজিক ভাবে হেয় করতে তার বিরুদ্ধে অপপ্রচার চালায় । খোঁজ নিয়ে জানা গেছে বিবাদিরা তথাকথিত অনলাইন পত্রিকায় বানোয়াট তথ্য পরিবেশন করে সাধারণ মানুষ কে হয়রানী করে আসছে । এ কারণে বিবাদিদের বিরুদ্ধে থানা ও কোর্টে একাধিক মামলার বিচার কাজ চলমান রয়েছে ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com