বুধবার, ১৫ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

উন্নয়নে এগিয়ে যাচ্ছে সিধাখালী উচ্চ বিদ্যালয়

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ২৩৫ জন দেখেছেন

মোস্তফা প্রামানিক, স্টাফ রিপোর্টারঃ

নাটোরের সিংড়ায় শেরকোল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে অবস্থিত সিধাখালী উচ্চ বিদ্যালয়। ২০০৮ সালের আগে স্কুল ছিলো জরাজীর্ণ। বর্তমানে উন্নয়নে এগিয়ে যাচ্ছে। শিক্ষার পরিবেশ ফিরে এসেছে। ফিরেছে প্রানের উচ্ছাস।

প্রধান শিক্ষক বিজয় কৃষ্ণ মন্ডল ১৯৯৪ সালে স্কুলটি প্রতিষ্ঠা করেন। এমপিও লাভ করে ২০০০ সালে। বর্তমানে

শিক্ষার্থীর সংখ্যা ২৫০ জন। শিক্ষক, কর্মচারী সংখ্যা ১৮ জন।

শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির প্রচেষ্টায় ২০১২/১৩ অর্থবছরে নতুন ভবন উদ্বোধন করা হয়। বর্তমানে ভবনের উর্ধমূখীর কাজ চলছে। ১ কোটি ৫৬ লক্ষ টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট ভবন নির্মান কাজ চলমান রয়েছে । ইতিমধ্যে শেখ রাসেল ডিজিটাল ল্যাব দেয়া হয়েছে। আগামী ১৮ অক্টোবর সারাদেশে একযোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন করবেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

বর্তমান সভাপতি মিজানুর রহমান মিলুর নিজস্ব অর্থায়নে স্কুলের মাটি ভরাট ও মাঠ সংস্কার করা হয় এবং স্কুলের উন্নয়নে মার্কেট নির্মান করা হয়। এখানে ১২ টি দোকান বরাদ্দ দেয়া হয়েছে। ১০ লক্ষ টাকা ব্যয়ে আধুনিক গেট ও সীমানা প্রাচীর নির্মান কাজ শেষ হয়েছে। ২০২০/২১ অর্থ বছরে ২ লক্ষ টাকা ব্যয়ে টিনশেড ঘর সংস্কার করা হয়েছে।

 

এলাকার হিতৈষি আব্দুল মতিন, মারফত হাজী, সাবেক ইউপি সদস্য আঃ মতিন, প্রদ্যুৎ কুমার সহ স্থানীয়রা জানান,

২০১৯ সালের ১৫ অক্টোবর সভাপতি নির্বাচিত হন মিজানুর রহমান ( মিলু) । এর আগে স্কুলের তেমন কোনো অবকাঠামো ছিলো না। গরু, বকরীর অভয়ারণ্যে ছিলো। গভীর গর্ত ছিলো, খেলার মাঠ ছিলো না। স্কুলের ভবন ছিলো জরাজীর্ণ।

 

সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর মিজানুর রহমান (মিলু) মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনা এবং তার প্রচেষ্টায় স্কুলের সার্বিক উন্নয়ন করে যাচ্ছেন। এছাড়া জনকল্যাণ মুলক কাজ করে থাকেন। বিগত দিনে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

 

সরেজমিনে পরিদর্শন কালে স্থানীয় অভিভাবক, এলাকাবাসী এবং জনসাধারণ পুনরায় সভাপতি হিসেবে মিলুকে রাখার জন্য মাননীয় আইসিটি প্রতিমন্ত্রীর কাছে অনুরোধ জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com