শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

আত্রাইয়ে কর্মকর্তা কর্মচারী,সাংবাদিক ও জনপ্রতিনিধিদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

মোহাম্মদ আককাস আলী নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫৪ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁর আত্রাইয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সেবাগ্রহিতা ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গের সাথে নবাগত নওগাঁ জেলা প্রশাসক গোলাম মাওলা মতবিনিময় সভা করেছেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত মাদক, দুর্নীতি ও শোষণমুক্ত সমাজ গঠনে সকলকে সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে। এসময় কোর্টে মামলাজট কমাতে জনপ্রতিনিধিদের পরিষদে বিচারিক কার্যক্রম বাড়ানোর জন্য অনুরোধ করেন। একইসাথে আ’লীগ সরকারের নানামুখী উন্নয়ন কর্মকাণ্ড তুলেধরে তাতে ইয়াহিয়ার উত্তরসূরীদের গায়ের জ্বালা বাড়ছে মর্মে উল্লেখ করেন।

তিনি আরও বলেন, সরকার প্রতি বছর জানুয়ারির ১ তারিখে শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দিচ্ছেন। সেইসাথে নানামুখী উদ্যোগের ফলে উত্তরের জেলা গুলোতে আজ মঙ্গা হয়না। জেলার চাহিদা মিটিয়ে দেশ ও দেশের বাহিরে নওগাঁয় উৎপাদিত ধান ও আম রপ্তানি করা যাচ্ছে। এছাড়া বিদ্যুৎ ক্ষেত্রে আমুল পরিবর্তন, প্রায় দশ মাসের রিজার্ভ মজুদ, বৈদেশিক রেমিটেন্স, কৃষি ক্ষেত্রে ভুর্তুকির মাধ্যমে ফসলের ব্যাপক উৎপাদন বৃদ্ধি ও উন্নতি সাধিত হচ্ছে। আর এই উন্নয়নের কারনে দেশের স্বাধীনতা বিরোধী চক্ররা মানবাধিকারের দোহায় দিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরীর পাঁয়তারা করছেন।

আত্রাই উপজেলা প্রশাসনের আয়োজনে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস। সভায় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস, ওসি তারেকুর রহমান সরকার, ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম ও হাফিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান নাজমুল হক নাদিম, নাজিম উদ্দিন মন্ডল, তোফাজ্জল হোসেন খাঁন, এসএম মামুনুর রশিদ, সম্রাট হোসেন, খবিরুল ইসলাম, এসএম মঞ্জুরুল আলম, উপজেলা আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক আক্কাছ আলী, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি জুয়েল, অধ্যক্ষ মাহবুবুর রহমান বিপ্লব, সহযোগী অধ্যাপক দ্বীন মোহাম্মদ, অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, আবুল কালাম আজাদ, আবু হাসান, আবু আনাস প্রমুখ বক্তব্য রাখেন।

আহম্মেদ পিন্টুর সঞ্চালনায় বক্তারা মাদক, বাল্যবিয়ে,আত্রাই ও গুড় নদী দখল-দুষণ, আইনশৃঙাখলা পরিস্থিতি, ভূমি সেবার মান বৃদ্ধি, সরকারের উন্নয়ন ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে মতামত ব্যক্ত করেন।

সভায় সরকারি কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সেবাগ্রহিতা ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে সোনালু ফুলের চারা রোপণ করেন জেলা প্রশাসক।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com