শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

অসুস্থ শিক্ষার্থীকে চিকিৎসাকেন্দ্রে মারধরের অভিযোগ জবি ছাত্রলীগের বিরুদ্ধে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ৯২ জন দেখেছেন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) মেডিক্যাল সেন্টারে চিকিৎসা সেবা নিতে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

আহত ওই শিক্ষার্থী নাম সৌরভ দাশ। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের রসায়ন বিভাগের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, (সোমবার) দুপুরে ক্যাম্পাসে মেডিকেল সেন্টারে সেবা নিতে এসে চেয়ারে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে ওই শিক্ষার্থীর কথা কাটাকাটির হয়। এক পর্যায়ে বাকবিতন্ডতার মধ্যেই ওই শিক্ষার্থীকে টেনেহিঁচড়ে বাহিরে নিয়ে মারধর করেন তারা।

আহত শিক্ষার্থী সৌরভ দাশ জানান, আমি মেডিকেল সেন্টারে প্রেসার মাপতে ছিলাম। তখন দর্শন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিসাত আরা নামের একজন শিক্ষার্থী আমাকে চেয়ার থেকে উঠতে বলেন। তিনি বলেন, ”আমি তাকে আমার দেখানোর পরে বসতে বলি এতে তিনি ক্ষুব্ধ হয়ে আমার উপর চড়াও হন। কাটাকাটি এক পর্যায়ে ওই আপু আমাকে বাহিরে ডেকে নিয়ে যায়। এরপর বেশ কয়েকজন বড় ভাই এসে কয়েক দফায় আমাকে মারধর করে করেন।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী জানান, ইকবাল মাহমুদ রানা, সৈকত, মিনন মাহফুজ, মিরাজ হোসাইন, সজীব বুদ্ধসহ আরও বেশ কয়েকজন তাকে মারধর করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন বলেন, আমাদের দু’জন ছাত্রীর সাথে ইভটিজিং করায় তখন কথার কাটাকাটি হলে ঘটনার সূত্রপাত হয়। জগন্নাথে আমরা যারা ছাত্র প্রতিনিধি করছি ক্যম্পাসে রেগ ডে,ছাত্রী বোনদের ইভটিজিং ও যৌন হয়রানি বিরুদ্ধে অনেক আন্দোলন করেছি। আমরা ছাত্র প্রতিনিধি হিসেবে বলতে চাই যারা আমাদের ছাত্রী বোনদের সাথে অশোভন আচরন করবে। এই নিয়ে আমাদের প্রশাসন যা ব্যবস্থা নিব তার সাধুবাদ জানাবো এবং এরকম কোন অনাকাঙ্খিত ঘটনা যেন আর না ঘটে তাই ক্যম্পাসে সুস্থ্য পরিবেশ বজায় রাখার জন্য আমরা চেষ্টা করব।

হামলার বিষয়ে তিনি বলেন, এই বিষয়ে আমার কাছে কোন অভিযোগ আসে নাই। প্রশাসনের কাছে অভিযোগ দিলে প্রশাসন তদন্ত করে ব্যবস্থা নিবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল বলেন,আমরা তাকে আহত অবস্থায় পেয়েছি। প্রাথমিক চিকিৎসার জন্য মেডিকেল সেন্টারে নিয়ে আসি।আমরা অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নিবো।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com