শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

জবি আইন বিভাগে নবীন বরণ ২০২৩ অনুষ্ঠিত

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি।
  • আপডেট সময় : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৪২৩ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি

 

আজ (২২ মার্চ ২০২৩-বুধবার) আইন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১২তম, ১৩তম ও ১৪তম আবর্তনের নবীন বরণ কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

আইন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. সরকার আলী আককাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ।

বিশেষ অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সম্মানিত ডীন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ বলেন, আইন পড়া উচিত পরিপূর্ণ, সচেতন, সতর্ক নাগরিক হওয়ার জন্য। নিজেকে ছাড়িয়ে বড় হওয়ার জন্য। নবীন শিক্ষার্থীদের তিনি ব্যারিস্টার আমিরুল ইসলাম, ব্যারিস্টার ড.কামাল এর মত ব্যক্তিত্ব নিয়ে বড় হওয়ার আহবান করেন। কন্ঠ হীনদের কন্ঠ হয়ে তাদের ন্যায়ের জন্য লড়ে যেতে উৎসাহিত করেন।

বিশেষ অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ড কামালউদ্দীন আহমদ বলেন, আমদের সংবিধান সহ নানা জাতীয় প্রয়োজনে আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভবিষ্যতে সমাজে ধর্ষন, হত্যা সহ নানা অপকর্মের বিরুদ্ধে দাঁড়িয়ে সমাজে আইনের শাসন প্রতিষ্ঠার আহবান করেন। বিশ্ববিদ্যালয়কে আরো শিক্ষার্থী বান্ধর করার জন্য প্রশাসন কাজ করছে। আইন বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের নানা সাফল্যের প্রশংসা করে তিনি ভবিষ্যতে বিভাগের শিক্ষকদের হাত ধরে এক জাক দ্বায়িত্ত্বশীল বিচার ও আইনজীবী জন্ম নিবে বলে আশা করেন।

প্রধান অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. মো ইমদাদুল হক বলেন, আইনের শিক্ষার্থীরা ইতঃমধ্যে নানা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করেছে । নবীন শিক্ষার্থীদের শিক্ষকদের চর্চায় সহানুভূতিশীল, আদর্শ মানুষ হওয়ার আহ্বান করেন। শিক্ষার্থীদের নানা সুযোগ সুবিধা দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর। উন্মুক্ত পাঠাগার সহ মানসিক স্বাস্থ্যের জন্য খেলার মাঠ সহ নানা কাজ ইতঃমধ্যে শেষ করেছে প্রশাসন।

নবীন বরন অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মধ্যদিয়ে নবীন বরন ২০২৩ শেষ হয়।
এসময় বিভাগের শিক্ষক-শিক্ষিকা এবং নবীন শিক্ষার্থীবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com