সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

ঈদের পর আওয়ামীলীগ সরকারকে ক্ষমতা থেকে নামাবো : নওগাঁয় বিএনপির যুগ্ম মহাসচিব হারুন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 
  • আপডেট সময় : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১৩৩ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 

 

সাবেক এমপি ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ হারুন বলেছেন, ঈদের পর আন্দোলনের মাধ্যমে এই সরকারকে আমরা ক্ষমতা থেকে নামাবো ইনশ্আল্লাহ। জনগণ ভোট দেয়ার যে অধিকার হারিয়েছে, এই অধিকার আমরা ফিরিয়ে দেব। সামনে আমাদের আন্দোলন আসছে। সরকারের বিদায় এখন সময়ের ব্যাপার মাত্র।

শনিবার (১১ মার্চ) দুপুরে নওগাঁ শহরের নওযোয়ান মাঠ সংলগ্ন প্রধান সড়কে কেন্দ্রঘোষিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল, ডাল, তেল, কৃষি উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও বর্তমান সংসদকে বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু এতে সভাপতিত্ব করেন। মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে, নওগাঁ-১ আসনের সাবেক সংসদ সদস্য ডা: ছালেক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সদস্যসচিব বায়েজিদ হোসেন পলাশ, যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম টুকু, শেখ রেজাউল ইসলাম, আমিনুল ইসলাম, মামুনুর রহমান রিপন, শফিউল আজম ভিপি রানা, সদস্য মোস্তাফিজুর রহমানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

হারুনুর রশিদ বলেন, ‘এই নওগাঁ বিএনপির অন্যতম ঘাঁটি। আজকে যারা নওগাঁয় এমপি হয়েছেন তারা কি প্রকৃত জনগণের প্রতিনিধি? আজকে যারা সংসদে রয়েছেন তারা অনির্বাচিত সংসদ সদস্য। আমরা যারা সংসদ থেকে পদত্যাগ করার পর সেই সব আসনে উপণ্ডনির্বাচন হয়েছে সেখানে সরকার নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। আমার আসনে জনগণ ভোটকেন্দ্রে যেতে পারে নাই। বগুড়ায় ভোটের ফল পাল্টিয়ে ন্যক্কারজনকভাবে হিরো আলমের জয় ছিনিয়ে নেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। এই সরকার দেশে স্বৈরতন্ত্র কায়েম করেছে। আমরা অন্যায়-অত্যাচার, জুলুম-নিপীড়নের প্রতিবাদ করতে পারি না। আমাদের মানববন্ধন, সমাবেশ করতে দেওয়া হয় না। অথচ শেখ হাসিনা কোথাও প্রোগ্রাম করলে এক মাস আগে থেকে মাঠ দখল করে রাখা হয়। প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করে চলছে। দেশ এভাবে চলতে পারে না। জনগণ এভাবে দেশকে চলতে দেবে না।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com