শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্য আসছে নতুন ফিচার

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ২১৭ জন দেখেছেন

হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্য বড়সড় ফিচার আনতে চলেছে প্ল্যাটফর্মটি। মেটার মালিকানাধীন বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হচ্ছে হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েক কোটি গ্রাহক আছে এই প্ল্যাটফর্মটিতে। অনেকেই ব্যক্তিগত কাজের বাইরে অফিসিয়াল প্রয়োজনেও ব্যবহার করছেন এই প্ল্যাটফর্ম। ব্যবসায়িরাও বিজনেস অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন হোয়াটসঅ্যাপে।

এছাড়াও সিঙ্গেল চ্যাটের পাশাপাশি গ্রুপও ব্যবহার করেন। স্কুল কলেজের বন্ধু থেকে শুরু করে অফিসের অনেক গ্রুপ তৈরি করেন। যোগাযোগের সুবিধায় গ্রুপ ব্যবহার করেন। গ্রুপ অ্যাডমিনদের জন্যও হোয়াটসঅ্যাপ নানা সময় নানান ফিচার এনেছে। এবার নতুন এক ফিচার নিয়ে এলো।

নতুন এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপের গ্রুপে এক সঙ্গে ১০২৪ জন সদস্য যুক্ত হতে পারবে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের নতুন এই ফিচার কয়েকটি বিটা ভার্সনে চালু করেছে, যা অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে। খুব শিগগির হোয়াটসঅ্যাপের সব ব্যবহারকারীদের জন্য চালু করে দেওয়া হবে নতুন এই গ্রুপ ফিচার।

বর্তমানে ৫১২ জনকে গ্রুপে যুক্ত করা যায়। একসঙ্গে ৩২ জনকে কল করার সুবিধাও আছে হোয়াটসঅ্যাপে। এরপর এক গ্রুপে ১ হাজার ২৪ জন সদস্য যুক্ত হতে পারবে। এছাড়াও সম্প্রতি আরও এক ফিচার যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপ গ্রুপে। যার মাধ্যমে গ্রুপ কলে যে কোনো সময় যুক্ত হতে পারেন সদস্যরা।

মূলত টেলিগ্রামের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতেই এই ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। বর্তমানে টেলিগ্রাম এক গ্রুপে ২ লাখ মানুষকে যুক্ত হওয়ার সুযোগ দেয়। বিশেষজ্ঞদের মতে, এই ফিচারের ফলে গ্রুপগুলো আরও বড় হবে। এমনকি ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারে আরও আগ্রহী হবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com