শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

হত্যার এক বছর পর শিবচরে আলোচিত দাদন হত্যা মামলার দুই আসামী গ্রেফতার

সুইটি আক্তার মাদারীপুর জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ১০৫ জন দেখেছেন

মাদারীপুর প্রতিনিধি:

হত্যার এক বছর পর মাদারীপুরের শিবচরে আলোচিত দাদন হত্যা মামলার দুই আসামীকে র‍্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্প অভিযান চালিয়ে রবিবার (৪ ডিসেম্বর) রাতে গ্রেফতার করেছে।

র‌্যাব-৮, সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্প সূত্রে জানা গেছে, র‌্যাব-৮, সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপণ সংবাদের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার এর নেতৃত্বে রবিবার রাতে মাদারীপুর সদর উপজেলার নতুন বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করেন।
এসময় মাদারীপুর জেলার শিবচর থানার মামলা নং-২০/২২, ধারা- ১৪৩/৩৪১/২৩/৩২৬/৩০৭/৩০২/৩২৪/২০১/১১৪/৩৪ পেনাল কোড ১৮৬০ সালের হত্যা মামলায় দীর্ঘদিন পলাতক থাকার ওয়ারেন্টভুক্ত আসামী রাকিব শেখ (১৭) ও সাগর শেখকে (১৭) গ্রেফতার করেছে।
গ্রেফতার দুইজন মাদারীপুরের শিবচর উপজেলার ৮ নংওয়ার্ডের পূর্ব শ্যামাইল গ্রামের আনোয়ার শেখ আনুর ছেলে রাকিব শেখ ও একই এলাকার হালিম শেখের ছেলে সাগর শেখ।
র‌্যাব-৮ আরো জানান, গত বছর ২০২১ সালের ২৩ নভেম্বর মাদারীপুর জেলার শিবচর উপজেলার পূর্ব শ্যামাইল এলাকার ৮নং ওয়ার্ডের মৃত আদম চোকদারের ছেলে দাদন চোকদারকে (৩৮) জমি জমার বিরোধের জের ধরে ছেনদা, রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল, লোহার রড, কাতরা, শাবল ও লাঠি-সোটা দিয়ে জখম করে হত্যা করেছে। এসময় আসামীরা দাদন চোকদারের একটি পা কেটে বিচ্ছিন্ন করে নিয়ে যায়। এই ঘটনায় দেশব্যাপী ব্যাপক আড়োলন সৃষ্টি করে। পত্র পত্রিকা, টিভি চ্যানেল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চা লের সৃষ্টি হয়। এই ঘটনায় নিহত দাদন চোকদারের ভাই পান্নু চোকদার ঘটনার পরের দিন ২৪ নভেম্বর শিবচর থানায় হত্যা মামলা করেন। এরপর থেকে আসামীরা পলাতক ছিলেন। এই ঘটনায় র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প ছায়া তদন্ত শুরু করেন। রবিবার রাতে অভিযান চালিয়ে র‌্যাব-৮ দুই আসামীকে গ্রেফতার করেন। গ্রেফতার আসামীদের শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে।
র‌্যাব-৮, সিপিসি-৩ এর মাদারীপুরের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com