বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির নেতৃত্বে ইয়াছিন ও জাহাঙ্গীর

শিহাব আহম্মেদ-স্টাফ রিপোর্টার:
  • আপডেট সময় : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৮১ জন দেখেছেন

শিহাব আহম্মেদ-স্টাফ রিপোর্টার:

প্রথমবারের মতো রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির (সোককসাস) ১৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে দৈনিক নয়া শতাব্দী পত্রিকার প্রতিবেদক ইয়াছিন মোল্লা ও সাধারণ সম্পাদক পদে দৈনিক আশ্রয় প্রতিদিনের প্রতিবেদক শেখ জাহাঙ্গীর নির্বাচিত হয়েছেন।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসের ২২৮ নং কক্ষে অনুষ্ঠিত বার্ষিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারন সম্পাদক ও আরটিভির বার্তা সম্পাদক আকতার হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন, ডিইউজে’র সাবেক নির্বাহী পরিষদ সদস্য গোলাম মুজতবা ধ্রুব, ডিউজের সদস্য শাহজাহান স্বপন, আশরাফুল ইসলাম ইমন, ডিবিসি টেলিভিশনে কর্মরত নিয়াজ মোর্শেদ, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে কর্মরত মেহেদী হাসান, আনন্দ টিভির রিপোর্টার শওকত সাগর, গ্লোবাল টিভির রিপোর্টার ইমরানুল আজিমসহ আরও অনেকে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আকতার হোসেন বলেন, রুটিরুজি ও অধিকার আদায়ে সব সময় সাংবাদিকদের পাশে রয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন। সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির যেকোন প্রয়োজনে তিনি পাশে থাকবেন বলেও জানান।ডিইউজে’র সাবেক নির্বাহী পরিষদ সদস্য গোলাম মুজতবা ধ্রুব বলেন, মুক্তিযুদ্ধের চেতনা রক্ষায় সর্বদা সাংবাদিকদের অবিচল থাকতে হবে। কলেজের সাংবাদিকদের এই শুভসূচনা আগামী সাংবাদিকতায় অনেক ভুমিকা রাখবে বলে আশাব্যক্ত করেন তিনি।

সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির উপদেষ্টা মেহেদী হাসান বলেন, ২০২২ সালের ২০ এপ্রিল ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির গঠন করা হয়। প্রায় এক বছরের কাছাকাছি সময়ে এসে এই আহবায়ক কমিটি আজ পূর্ণাঙ্গ কমিটিতে রুপান্তরিত হয়েছে। কোন ভাবেই এই সমিতি যেন কোন রাজনৈতিক দলের হাতিয়ার না হয়। এই সংগঠনটি হোক সোহরাওয়ার্দী কলেজ পড়ুয়া সাংবাদিকদের প্রাণের সংগঠন। শিক্ষা প্রতিষ্ঠানটির উন্নয়ন ও শিক্ষার্থীদের অধিকার রক্ষায় বলিষ্ঠ ভুমিকা রাখবে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি।

আলোচনা সভার শুরুতেই সংগঠনটির উপদেষ্টা কমিটি ঘোষনা করা হয়। এতে মোঃ নজমুল খান সুজন কে প্রধান উপদেষ্টা করে উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়। অন্যান্য উপদেষ্টারা হলেন মেহেদী হাসান, ইমরান হোসাইন, আমিনুল ইসলাম রকি, সাকিব আল হাসান, বিল্লাল হোসেন, নাঈমুল ইসলাম।

সমিতির সমন্বয়ক ও প্রধান নির্বাচন কমিশনার সাক্ষরিত নতুন কমিটি ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক ও আরটিভির বার্তা সম্পাদক আকতার হোসেন। বিকল্প প্রার্থী না থাকায় সমিতির কার্যনির্বাহী পরিষদের ১৯ টি পদেই নেতৃত্ব নির্ধারিত হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

সমিতির সভাপতি পদে দৈনিক নয়া শতাব্দী পত্রিকার ইয়াছিন মোল্লা ও সাধারণ সম্পাদক পদে দৈনিক আশ্রয় প্রতিদিন পত্রিকার জাহাঙ্গীর আলম, সহ- সভাপতি পদে সিএনএন বাংলা টিভির সাদিয়া ইসলাম ও দৈনিক সকালের সময় পত্রিকার তৌহিদুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক পদে সাপ্তাহিক শীর্ষ খবর পত্রিকার জয়ন্ত চক্রবর্তী ও দৈনিক ভোরের ডাক পত্রিকার লিখন হোসাইন, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক আই বার্তা পত্রিকার রাসেল মাহমুদ, দপ্তর সম্পাদক পদে সাপ্তাহিক বার্তা বিচিত্র পত্রিকার আকবর চৌধুরী, অর্থ সম্পাদক পদে দৈনিক আমার বার্তার পত্রিকার অপূর্ব চক্রবর্তী, নারী বিষয়ক সম্পাদক পদে সাপ্তাহিক শীর্ষ খবর পত্রিকার আশিকা জান্নাত, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দ্যা ডেইলি ক্যাম্পাস পোর্টালের ফয়সাল আহমেদ হানিফ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে একুশে সংবাদ পোর্টালের জাহিদ হাসান, ক্রীড়া সম্পাদক পদে দ্যা বাংলাদেশ মোমেন্টস পত্রিকার মোঃ সাজ্জাদুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক অধিকার পত্রিকার মাহমুদুল সাকিব, আপ্যায়ন সম্পাদক পদে বঙ্গবাজার পত্রিকার হাসিব ইথুন, কল্যাণ সম্পাদক পদে- দৈনিক দেশ দেশান্তর পত্রিকার শামসুদ্দিন খান। এ ছাড়া কমিটিতে কার্যনির্বাহী সদস্য পদে তিনজন নির্বাচিত হয়েছেন তারা হলেন দৈনিক সকালের সংবাদ পত্রিকার আমিরুল ইসলাম, দৈনিক নতুন দিগন্তর শহিদুল ইসলাম, দৈনিক আগামীর সংবাদ সদস্য অবান্তিকা সাহা নির্বাচিত হয়েছেন।
সর্বসম্মতিক্রমে আগামী এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com