মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

সিরাজগঞ্জের সলঙ্গা থানা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মোঃ লুৎফর রহমান লিটন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৯৪ জন দেখেছেন

মোঃ লুৎফর রহমান লিটন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

 

সিরাজগঞ্জের সলঙ্গা থানা বিএনপির উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (২৬মার্চ) সকলা ৯টায় থানা বিএনপির অস্থায়ী কার্যালয়ে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,সকাল সাড়ে ১০টায় সলঙ্গা ডিগ্রী কলেজ ক্যাম্পাসে শহীদ মিনারে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে শ্রদ্ধাঞ্জলি ও ১১টায় সলঙ্গা হাইস্কুল মাঠে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়

সলঙ্গা থানা বিএনপির সভাপতি মতিয়ার রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা বিএনপির শিল্প ও বাণিজ্যিক বিষয়ক সম্পাদক ও সলঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আলীম সরকার,জেলা বিএনপির তথ্য প গবেষণা বিষয়ক সহ-সম্পাদক দুলাল উদ্দিন আহমেদ,সলঙ্গা বিএনপির সহ-সভাপতি ফজলার রহমান,সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক সেলিম সরকার ও থানা শ্রমিক দলের সভাপতি আহসান হাবিব প্রমুখ।

এসময় বক্তাগণ বলেন, আজ ২৬মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এই দিবসে মনে পরছে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কথা। যিনি জীবনের মায়া ও পরিবার পরিজনদের কথা চিন্তা না করে এদেশের মানুষের মুক্তির জন্য চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়েছিলেন। তার ঘোষণার মধ্যে দিয়েই মুক্তি পাগল মানুষ সেদিন যুদ্ধে ঝাঁপিয়ে পরে ছিলো। তিনি স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়ে ব্যারাকে না গিয়ে দীর্ঘ ৯মাস যুদ্ধ করে বিজয় ছিনিয়ে এনেছেন। সেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম ইতিহাস থেকে মুছে দিতে চায় সরকার। কিন্তু জিয়াউর রহমানের নাম ১৮কোটি মানুষের হৃদয় থেকে মুছে ফেলা যাবেনা। বক্তারা আরও বলেন, দেশের স্বাধীনতা আজ বিপন্ন দেশে গণতন্ত্র নেই,দেশে আজ স্বাধীনতার ঘোষকের স্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যায় মামলায় সাজাদিয়ে জেল অতঃপর গৃহবন্দী করে রাখা হয়েছে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান সরকার পতনের যে আন্দোলন সংগ্রামের ডাক দিবে সেই আন্দোলন সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে ঝাঁপিয়ে পরার আহবান জানান বক্তারা।

এ সময় সলঙ্গা থানা বিএনপির সহ-সভাপতি খন্দকার মারুফ হাসান খোকন,আবুল কালাম আজাদ, সোলায়মান হোসেন,শাহজাহান আলী,যুগ্ন সাধারণ সম্পাদক রুহুল আমিন,আব্দুর রাজ্জাক,শামীম হোসেন, মেহেদী হাসান ডিউক,আব্দুল আলীম,সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ সরকার,আব্দুল মজিদ খান,যুববিষয়ক সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী,ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্কাদক সোহেল রহমান,জেলা মুক্তিযোদ্ধা দলের সদস্য সচিব ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য খন্দকার তৌহিদুর রহমান,থানা মৎস্যজীবী দলের সভাপতি আহসান হাবিব,সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম,সলঙ্গা থানা যুবদলের যুগ্ন-আহ্বায়ক মিজানুর রহমান, সেলিম এলাহী,আব্দুল মোমিন,স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রঞ্জু আহমেদ মুন্সি,থানা ছাত্রদলের আহ্বায়ক হারুনর রশিদ হিরনসহ থানা বিএনপি ও তার সকল অংগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com