শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন

সিরাজগঞ্জের সলঙ্গায় জমিতে লাগানো ২’শটি ইউক্যালিপ্টাস গাছের চারা বে-দখলের চেষ্টা : থানায় অভিযোগ

মোঃ লুৎফর রহমান লিটন, সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৭২ জন দেখেছেন

মোঃ লুৎফর রহমান লিটন, সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের সলঙ্গায় জমিতে লাগানো ২’শটি ইউক্যালিপ্টাস গাছের চারা জোরপুর্বকভাবে উপড়ে ফেলার পর এখন সেই জমিটি বেদখল করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার(১৬ ফেব্রুয়ারী) সকাল ৭টার দিকে সলঙ্গা থানার আমশড়া গ্রামের উত্তরপাড়ায়। এদিকে প্রতিপক্ষরা বহিরাগত মাস্তান নিয়ে এসে পানাউল্লাহ সেখের ছেলে ইসমাইল হোসেন সেখ এর জমিতে লাগানো গাছের চারা উপড়ে ফেলার পর এখন সেই জমি বেদখল করার উদ্দেশ্যে সেখানে হালচাষ করার চেষ্টা করছেন। এতে উভয়পক্ষের মধ্যে এই জমি দখলকে কেন্দ্র করে এক রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। তারা সংঘাত এড়াতে পুলিশ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

অভিযোগে জানাগেছে,সলঙ্গা থানার আমশড়া গ্রামের উত্তরপাড়ার বাসিন্দা পানাউল্লাহ সেখের ছেলে ইসমাইল হোসেন সেখ এর পৈত্তিক ও ভোগদখলকৃত ১৪ শতক জমিতে তিনি
গতকাল বৃহস্পতিবার(১৬ ফেব্রুয়ারী) সকাল ৬টার দিকে প্রায় ২’শটি ইউক্যালিপ্টাস গাছের চারা রোপণ করেন। কিন্তু সেই জমিটি বে-দখল করার উদ্দেশ্যে একই মহল্লার বাসিন্দা রবিউল্লাহ’র ছেলে আশরাফ আলী, মোকতার হোসেন,আকতার হোসেন হাছেন আলী,হাছেন আলীর ছেলে রুহুল আমিন ও সোনাউল্লাহ’র ছেলে আলতাব হোসেন দীর্ঘদিন ধরে নানাভাবে পায়তারা করছেন। এদিকে তাদের পায়তারা ও গভীর ষড়যন্ত্র বুঝতে পেরে ভুক্তভোগী ইসমাইল হোসেন সেখ এসংক্রান্ত বিষয়ে আদালতে একটি বাটোয়ারা মোকদ্দমা দায়ের করেছেন,যার মোকদ্দমা নং-১৭/২০২০ । অপরদিকে প্রতিপক্ষের নানা হুমকি-ধামকির কারণে নিজেকে নিরাপত্তাহীন মনে করে ইসমাইল হোসেন সেখ বিগত ২৫/১১/২১ইং তারিখে কোর্টে একটি শান্তিরক্ষা মামলাও করেছেন। এমনকি এবিষয়টি নিয়ে স্থানীয় ধুবিল ইউপি চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ একাধিক সালিশী বৈঠকেরও উদ্যোগ গ্রহন করেছিলেন কিন্তু তাদের আহ্বানে সারা দেননি রবিউল্লাহ”র ছেলে আশরাফ আলী,মোকতার হোসেন, আকতার হোসেন হাছেন আলী,হাছেন আলীর ছেলে রুহুল আমিন ও সোনাউল্লাহ র ছেলে আলতাব হোসেন। উপরন্ত তারা আইন-আদালত,স্থানীয় চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গায়ের জোরে সেই ১৪ শতক জমি বে-দখল করার পায়তারা করছেন। আর সেই পায়তারার অংশহিসেবে তারা লোকজন ভাড়া করে নিয়ে এসে ও তাদের বাড়ীর মহিলাদের লেলিয়ে দিয়ে জমিটিতে রোপণকৃত ২’শটি গাছের চারা গতকাল বৃহস্পতিবার(১৬ ফেব্রুয়ারী) সকাল ৭টার দিকে জোরপুর্বক উপড়ে ফেলে দিয়েছে। এতেও তারা ক্ষ্যান্ত না হয়ে এখন জমিটি জোরপুর্বক বে-দখল করে সেখানে হালচাষ করার চেষ্টা করছেন। এজন্য তারা বহিরাগত লোকজন ভাড়া করে নিয়ে এসে শক্তির মহড়াও দিচ্ছেন এবং জমির প্রকৃত মালিক ইসমাইল হোসেনসহ তার পরিবারের লোকজনকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি-ধামকি প্রদর্শন করছেন। এতে অসহায় ইসমাইল হোসেন সেখ ও তার পরিবার চরম নিরাপত্তাহীন হয়ে পড়েছেন বলে তিনি জানিয়েছেন এবং তিনি নিজের ও তার পরিবার শেষ অবলম্বন ১৪ শতক জমি প্রতিপক্ষের কবল থেকে রক্ষাসহ তার পরিবারের সকলের জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এব্যাপারে সলঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম জানান,এসংক্রান্ত বিষয়ে একটি অভিযোগ পেয়েছি,তদন্তপুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
#

মোঃ লুৎফর রহমান লিটন
সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধি
মোবাইল নং ০১৭১২৭৮০৫৬৪
তাং ১৬/০২/২০২৩

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com