বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

সিংড়ায় যুবলীগের বর্ধিত সভায় যোগদান করাকে কেন্দ্র করে মারপিটের মামলায় ৯জন কারাগারে

বেল্লাল হোসেন বাবু, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৮৭ জন দেখেছেন

বেল্লাল হোসেন বাবু, নিজস্ব প্রতিবেদক :

 

নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়ন যুবলীগের বর্ধিত সভায় যোগদান করাকে কেন্দ্র করে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আল জামী জজ ও আওয়ামী লীগ কর্মী রুহুল আমিনকে মারপিট মামলায় উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শিমুল পারভেজ, চৌগ্রাম ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শাহীন আলম সহ ৯নেতা কর্মীকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

রবিবার সকালে আমলী আদালত (সিংড়া) বিচারক মোসলেম উদ্দিন তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্র জানায়, গত ২২ মার্চ চৌগ্রাম ইউনিয়ন যুবলীগের বর্ধিত সভা ছিল। যথারীতি সভা শুরু হয়। এসময় উপজেলা আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে সভার কার্যক্রম চলাকালীন সময়ে স্থানীয় চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলার ভাগিনা মিঠুন সহ তার নেতৃত্বে ১০/১২ চৌগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আল জামী জজ ও আওয়ামীলীগ কর্মী রুহুল আমিন কে বেধড়ক মারপিট করে। এসময় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয় তাদের। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মিঠুন আলীকে আটক করে পুলিশ।

পরবর্তীতে আওয়ামীলীগ কর্মী রুহুল আমীনের পিতা বায়জিদ বাদী হয়ে সিংড়া উপজেলা আওয়ামীলীগের সদস্য আবু বক্কর সিদ্দিককে প্রধান আসামী করে ২১জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ১৪/১৫জনের নামে মামলা দায়ের করে। সেই মামলায় রবিবার আসামীরা আমলী আদালত (সিংড়া) বিচারক মোসলেম উদ্দিনের আদালতে হাজিরা দেন। এসময় বিচারক উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শিমুল পারভেজ, চৌগ্রাম ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শাহীন আলম, ছাত্রলীগ কর্মী সাগর হোসেন, সাব্বির হোসেন, কাফি, পাপ্পু, মিন্টু ও মনির হোসেনকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এদিকে, নিজদলের নেতা-কর্মীকে মারপিট এবং দলীয় আচরণবিধি পরিপন্থি কাজ করায় সিংড়া উপজেলা আওয়ামীলীগের সদস্য আবু বক্কর সিদ্দিক, চৌগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সুমন, চৌগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আসিফ নেওয়াজ আগুন, সহ-সভাপতি নাহিদ আলী, প্রান্তি আহমেদ সাকিব, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, রাকিবুল হাসান রিপন ও সদস্য সাব্বির হোসেন কে সাত দিনের কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে স্ব শরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানো নোটিশের জবাব দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন স্ব স্ব সংগঠনের প্রধানরা।

বিষয়টি নিশ্চিত করেছেন সিংড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন। তিনি বলেন, উপযুক্ত কারণ দেখাতে না পারলে তাদের দল থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হবে।

এরআগে, সিংড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ঘটনার সাথে জড়িত ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শাহীন আলী এবং সহ-সভাপতি গোলাম রাব্বানী মিঠনকে দল থেকে অব্যাহত দেওয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com