শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

সিংড়ায় চলাচলের জায়গা দখল করে বাড়ি করার অভিযোগ

মোস্তফা প্রামানিক, স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ১৪০ জন দেখেছেন

মোস্তফা প্রামানিক, স্টাফ রিপোর্টারঃ

নাটোরের সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়নের কাদিরগাছায় চলাচলের রাস্তা দখল করে বাড়ি করার অভিযোগ উঠেছে। আদালতে স্থিতাবস্থা থাকা সত্বেও রেজা নামে এক ব্যক্তি জোড়পুর্বক ঘর নির্মান করেছে। এ নিয়ে শালিশ বিচার হলেও তা মানছে না বলে অভিযোগ করেছে। তবে অভিযুক্ত রেজা বলছে, সে ঐ জায়গা ক্রয় করেছে।

অভিযোগে জানা যায়, আব্দুল গফুর দিং বংশানুক্রমিক উপজেলার তাজপুর ইউনিয়নের কাদিরগাছা গ্রামে বসবাস করে আসছে। মৃত আব্দুল জব্বারের তিন ছেলে আ: গফুর, সাইদুল ও মহিবুর। ২ মেয়ে রুবিয়া ও মৃত লাইলী। রাখালগাছা মৌজার, জেএলনং ১৮৮ এর ২৭,২৮, ২৯,৩০, ৩১,৩২,৩৩ এই ৭ দাগের ভাগিদার সবাই। মৃত লাইলীর মেয়ে সাথীর কাছ থেকে রেজা ৪.৪০ শতাংশ জায়গা খরিদ করে।
কিন্তু সাথী অংশীদারীত্ব হিসেবে. ০০.২ শতাংশ জমির মালিক। এ নিয়ে শুরু হয় বিরোধ। এনিয়ে কোর্টে মামলা চলমান থাকা অবস্থায় রেজা গফুর দিং এর চলাচলের রাস্তা দখল করে টিনের ছাপড়া দিয়ে বসবাস শুরু করেছে। নার্গিস মানা নিষেধ করলে তাদের প্রাননাশের হুমকি দেয়।

স্থানীয়রা জানায়, গত ১৯ মার্চ ঐ গ্রামের রাহেলা ও তার ছেলে রনি কে মারপিট করে। এবিষয়ে সিংড়া থানায় লিখিত অভিযোগ করেছেন রাহেলা। এলাকায় ত্রাসের সৃষ্টি করে আসছে।

আ: গফুর জানান, রেজা দিং কোর্টের আদেশ অমান্য করে জায়গা দখল নেয়ার জন্য টিনের ছাপড়া করেছে। এতে করে তাদের কৃষি জমিতে যাওয়ার রাস্তা বন্ধ হয়ে পড়েছে।

স্থানীয় মাতবর সোহরাব সরদার বলেন, স্থানীয় ভাবে কয়েকবার বিষয়টি সমাধানের চেষ্টা করা হয়েছে। কিন্তু শালিশের নির্দেশনা মানেনি রেজা দিং।

৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মুন্টু জানান, বিষয়টি আমি ইউপি চেয়ারম্যান কে ও জানিয়েছি। বিষয়টার সুষ্ঠু সুরাহা হওয়া দরকার।

তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন জানান, আমরা পরিষদে বসেছিলাম। কিন্তু দুপক্ষ বিষয়টি সমাধানে একমত না হওয়ায় সমাধান হয়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com