বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

সাহিত্য চর্চা আমাদের মনোজগতকে আলোকিত করবে  কথা সাহিত্যিক সেলিনা হোসেন 

সুইটি আক্তার মাদারীপুর জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
  • ১১৮ জন দেখেছেন

সুইটি আক্তার জেলা প্রতিনিধি মাদারীপুর।

 

শিল্প-সাহিত্য চর্চাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এই সাহিত্য র্চ্চাকে বহুলভাবে বিকশিত করা হচ্ছে। সবাই মিলে যদি এই র্চ্চাকে বিকশিত করি ও সাহিত্য র্চ্চা আমাদের মনোজগতকে আলোকিত করবে। আমাদের প্রজন্মকে নতুনভাবে গড়ে তুলবে। তারা শিল্প সাহিত্য র্চ্চার ভিতর দিয়ে মানবিক দর্শনের জায়গাটি পাবে, তারা অসম্প্রসায়িক চেতনায় ভুড়ি সমৃদ্ধ হবে। মাদারীপুর উৎসব উপলক্ষে রবিবার (২৯ জানুয়ারী) সন্ধ্যায় মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমিতে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে বাংলা একাডেমির সভাপতি ও কথা সাহিত্যিক সেলিনা হোসেন এ কথা বলেন।

 

তিনি আরো বলেন, বাংলা একাডেমীকে অনুরোধ করবো প্রতিটি জেলার শিল্প-সাহিত্য নিয়ে একটি একটি করে বই করার জন্য। তাহলে কোন জেলা কি হচ্ছে সব জানা যাবে। আগামী দিনে শিল্প-সাহিত্য অনেক দুর এগিয়ে যাবেন। বিশ^ কবি রবীন্দ্র ঠাকুর ১৯১৩ সালে নোবেল পুরস্কার পেয়েছেন। সেটা ছিলো আমাদের জন্য, বাংলা ভাষি পাঠকদের জন্য ও আমরা বাংলাদেশিদের জন্য একটি বড় দিগন্ত। তারপর ১৯৭৪ সালে ২৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতিসংঘে বাংলা ভাষায় বক্তৃতা দিয়েছিলেন, সেটাও ছিলো আমাদের জন্য বড় দিগন্ত।

 

মাদারীপুর জেলা প্রশাসনের আয়োজন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় সাহিত্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাফরিজা শ্যামা। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলা একাডেমির গবেষণা উপবিভাগের উপ-পরিচালক ড. তপন বাগচী।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com