শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

সময় টিভির বার্তাপ্রধানকে হয়রানির প্রতিবাদে উত্তাল নওগাঁ

খোরশেদ আলম,নওগাঁ :
  • আপডেট সময় : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮৯ জন দেখেছেন

খোরশেদ আলম,নওগাঁ :

সময় টিভির বার্তাপ্রধান মুজতবা দানিশ ও রংপুর ব্যুরোপ্রধান রতন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে হয়রানির প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে নওগাঁ।
এ উপলক্ষে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কে জেলা সাংবাদিক ঐক্য পরিষদের উদ্যোগে ঘন্টা কালব্যাপি মানববন্ধনের আয়োজন করা হয়।
জেলার সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন উপজেলা থেকে আসা সাংবাদিক নেতৃবৃন্দ এতে অংশ নেন। ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি সাদেকুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। এম আর রকি সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, সময় টিভি প্রতিনিধি এম, আর রকি, সুজন-সুশাসনের জন্য নাগরিক নওগাঁ জেলা কমিটির সাবেক সভাপতি বাংলা ওয়ার প্রতিনিধি কিউ, এম, সাঈদ টিটো, মোহনা টিভি প্রতিনিধি হাবিবুর রহমান হাবিব, সুয়েল রানা ঢাকা প্রতিদিন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন নওগাঁ জেলা শাখার সভাপতি খোরশেদ আলম, যায়যায়দিন প্রতিনিধি রুহুল আমিন, বিজয় টিভি প্রতিনিধি মোফাজ্জল হোসেন প্রমুখ। এছাড়া বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন মহাদেবপুর উপজেলা শাখার সভাপতি বরুণ মজুমদার, মহাদেবপুর দর্পণ ডটকমের বার্তা সম্পাদক কাজী সামছুজ্জোহা মিলন, দৈনিক দেশবাংলা ৭১ ডটকমের সম্পাদক আব্দুর রফিক প্রমুখ মানববন্ধনে অংশ নেন।
বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশকে হয়রানি করা বন্ধসহ দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবার দাবি জানান। পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক হয়রানি বন্ধসহ আইনটি বাতিলের দাবিও জানানো হয়। সুজন-সুশাসনের জন্য নাগরিক নওগাঁ জেলা কমিটির সাবেক সভাপতি বলেন, সরকারের কাছে নিবন্ধিত গণমাধ্যমের কর্মীদের নিরাপত্তা সরকারকেই নিশ্চিত করতে হবে। নিউজ প্রচারের পর সে বিষয়ে কোন মামলা হলে তা সরাসরি প্রেস কাউন্সিলে পাঠাতে হবে।
উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অনিয়মের সংবাদ প্রচার করায় ২০২২ সালের ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে ওই মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হক। আঃরাজ্জাক বাংলা টিভি

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com