বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

শৈলগাছী ইউনিয়ন পরিষদ হাসছে  সূর্যমুখী ফুল আর সবজিতে

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৯৭ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

নওগাঁ জেলার সদর উপজেলার শৈলগাছী ইউনিয়ন পরিষদ হাসছে সূর্যমুখী ফুল আর সবজিতে। মনোরম পরিবেশে তৈরি করেছেন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন। তিনি অত্র পরিষদের স্টাফদের নিয়ে ফুল আর বিভিন্ন সবজির চারা রোপণ করে সবার নজর কেড়ে নিয়েছেন। সেবা নিতে আসা নাগরিকেরা মুগ্ধ হয় সুন্দর মনোরম পরিবেশে। সেলফিতে মেতে উঠে সেবাগ্রহীতারা।

জেলা শহর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে সদর উপজেলার শৈলগাছী বাজারের পাশে অবস্থিত ১২ নম্বর শৈলগাছী ইউনিয়ন পরিষদ। ২০২১ সালের শেষের দিকে নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন মোয়াজ্জেম হোসেন । এরপর এলাকার উন্নয়নের পাশাপাশি তার নিজ উদ্যোগে ইউনিয়ন পরিষদের ব্যাপক পরিবর্তন করেন। পুরো ইউনিয়ন পরিষদ চত্বর সবুজের সমারোহ গড়ে তুলছেন তিনি।

পরিষদের সৌন্দর্য বাড়ানোর জন্য পরিষদের চারপাশে বিভিন্ন ফল, ফুল ও সবজি গাছ রোপণ করেছেন। চারপাশে বাউন্ডারি ও সেবাগ্রহীতাদের জন্য বসার জন্য তৈরি করেছেন গোল চত্বর। পরিষদ চত্বরে প্রবেশের ডান পাশে চোখে পড়বে দৃষ্টিনন্দন সূর্যমুখী ফলের সমারোহ। এছাড়াও গোলাপ, রজনীগন্ধা, পাতা বাহার, ঘাস ফুল, জবাফুলসহ ১৫ রকমের ফুল। আরেক পাশে ঢ্যাঁড়শ, করোলা, বেগুন, লাউ, পেঁপে, টমেটো, কাঁচা মরিচ, পেয়ারা, আম, লিচু, সুপারি ফলের গাছ।

ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ওয়াহেদ বলেন, প্রতিদিন সকাল ও সন্ধ্যায় গাছগুলোর পরিচর্যা করা হয়। চেয়ারম্যান নিজেও তাদের সঙ্গে বাগান পরিচর্যা করেন। সেবাগ্রহীতাদের পাশাপাশি প্রতিদিন বিকেলে এখানে অনেকে ঘুরতে আসেন।

ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বলেন, একজন স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা মানুষকে সঠিক সময়ে সেবা দিতে চেষ্টা করি। মানুষ যেন সেবা নিতে এসে বিরক্ত বা ক্লান্তিবোধ না করে, সেজন্য পরিষদ চত্বরকে মানসম্মত করার চেষ্টা করে যাচ্ছি।

 

তিনি বলেন, তারই ধারাবাহিকতায় পরিষদের চারপাশে বাউন্ডারি দিয়েছে ও গেট নির্মাণ করেছি। পরিষদ চত্বরে বসার জন্য গোল চত্বর তৈরি করেছি। এছাড়াও ফুল, ফল ও বিভিন্ন সবজি চাষ করেছি। গাছগুলোর পরিচর্যা আমি নিজেই করি। পাশাপাশি ইউপি সদস্যরা ও গ্রাম পুলিশ এগুলো দেখাশোনা করেন। এতে করে ইউনিয়নবাসী অনেক খুশি। মানুষ মন থেকে যদি দোয়া ও ভালো কাজের প্রশংসা করে, সেটাই আমার জন্য পরম প্রাপ্তি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com