শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের নিয়ে “গণিতের ভয়, চলো করি জয়” প্রতিপাদ্যকে সামনে রেখে গণিত উৎসব

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১০৭ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

নওগাঁর রাণীনগর উপজেলায় গণিতের প্রতি শিক্ষার্থীদের আগ্রহী করার লক্ষ্যে “গণিতের ভয়, চলো করি জয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গণিত উৎসব শুরু হয়েছে। রাণীনগর প্রসপ্যারিটি অ্যাসোসিয়েশন ও গোনা গ্রন্থাগারের উদ্দ্যোগে বৃহস্পতিবার উপজেলার গোনা উচ্চ বিদ্যালয়ে এ উৎসব অনুষ্ঠিত হয়। উৎসবে গোনা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, গোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকলেছুর রহমান, রাণীনগর প্রসপ্যারিটি অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক এবং রাজশাহী বিজ্ঞান ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সজল আহমেদ, গোনা গ্রন্থাগারের উদ্যোক্তা সবুজ খানসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা।

আয়োজকরা বলেন, জুনিয়র ও সেকেন্ডারি দুটি ক্যাটাগরিতে গণিত উৎসব অনুষ্ঠিত হচ্ছে। জুনিয়র ক্যাটাগরিতে ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণি এবং সেকেন্ডারি ক্যাটাগরিতে ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীরা। প্রতিটি বিদ্যালয়ের প্রতিটি ক্যাটাগরি থেকে টপ ১০ জন শিক্ষার্থীকে নিয়ে উপজেলায় ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। সেখান থেকে বাছাই করা হবে সেরা প্রতিযোগীদের। এই উৎসবে অংশগ্রহণের মাধ্যমে গ্রামের স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের গণিতের প্রতি অনীহা কাটিয়ে নিজেদের গণিতসহ অন্যান্য বিষয়ে একজন দক্ষ হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবেন বলে আশা করছেন তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com