শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

শততা-মহানুভবতায় অনন্য ইউএনও ইকতেখারুল

আবুহেনা নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট সময় : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১১১ জন দেখেছেন

আবুহেনা,নিজস্ব প্রতিবেদক:

আত্রাইয়ে শততা-মহানুভবতার কর্মগুণে প্রশংসিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইকতেখারুল ইসলাম। তিনি সততা, দক্ষতা ও মহানুভবতায় পাল্টে দিয়েছেন উপজেলার বিভিন্ন দপ্তরের চিত্র। ৩৪তম বিসিএসের মাধ্যমে ২০১৪ সনে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসাবে প্রথম যোগদান করেন। যোগদানের এক বছরের মাথায় প্রধানমন্ত্রীর এটুআই প্রজেক্ট হয়ে পাবনার চাটমোহর ভূমি অফিসে ২০২০ সাল পর্যন্ত কর্মরত থেকে রাজশাহী বিভাগীয় কমিশনারের অফিস হয়ে ২০২১ সালের ৪ঠা ফেব্রয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে এ উপজেলায় যোগদান করেন তিনি।

 

যোগদানের কিছু দিনের মধ্যেই তিনি ও তাঁর অফিস দুর্নীতিমুক্ত ঘোষণা করে পরিষদকে নতুনভাবে ঢেলে সাজান এই কর্মকর্তা। ফলে অবকাঠামো উন্নয়নসহ সার্বিক কর্মকান্ডে ফিরে আসে স্বচ্ছতা ও গতিশীলতা। শততার দিক দিয়ে জনসেবার মানে প্রশাসনিক কাঠামো হয় অত্যন্ত শক্তিশালী। সার্বিক কর্মকান্ডে সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মূলধারার গনমাধ্যমকর্মী, সুশীল সমাজদের ব্যক্তিদের নিয়ে যেখানেই সমস্যা সেখানেই ছুটে গিয়ে শান্তিপূর্ণ পরিবেশে সমাধান করেন তিনি। প্রশাসনিক কাজের পাশাপাশি যে কোনো পর্যায়ে সেবা নিতে আসা মানুষদের অতি দ্রত এবং ভোগান্তি ছাড়াই ঘরে বসে উপজেলা প্রশাসনের সেবা প্রদানের লক্ষে আত্রাই অনলাইন হেল্পডেস্ক চালু করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, শিক্ষক শিক্ষার্থীদের সাথে মত বিনিময় ও বৃক্ষরোপণ করেছেন। শিশুদের বিনোদনসহ বেড়ে উঠতে রসুলপুর ও মধুগুড়নই আশ্রয়ণ কেন্দ্রে শিশুপার্ক নির্মাণের পাশাপাশি কয়রা আশ্রয়ণ কেন্দ্রে নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ছাগলের খামার করে দেওয়ায় সমিতির মাধ্যমে নারীরা ছাগল পালন করছেন। খেলাধুলার প্রসারে মোল্লা আজাদ মেমোরিয়াল সরকারী কলেজ মাঠ ভরাট করে খেলার পরিবেশ ফিরিয়ে আনেন। বর্তমান সময়ের সবচেয়ে চ্যালেঞ্জিং বিষয় জন্ম-মৃত্যু নিবন্ধন হালনাগাদ করণ ও সংশোধনীতে এনেছেন গতিশীলতা। এছাড়া ভিশন-২০৪১, এসডিজি বাস্তবায়নসহ, বিভিন্ন কাজে অসহায়দের দ্রত প্রশাসনিক সেবা ও সহায়তা প্রদান করে চলেছেন। সেইসাথে দুঃস্থ্য অসহায়দের চিকিৎসা ও পানিতে পরে মারা যাওয়া ৪ শিশুর পরিবারকে অর্থ প্রদানসহ ১০ বছর যাবৎ মানসিক ভারসাম্যহীন হয়ে শিকলে বন্দি থাকা ৫জনকে পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে এলাকাবাসীর হৃদয়ে মাহানুভবতার স্বাক্ষর রাখেন। একইভাবে সততার সাথে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণের স্থান নির্বাচন, তদারকি ও ঘর বন্টন করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল বলেন, ইউএনও নি:সন্দেহে একজন ভাল মনের মানুষ। তার ঐকান্তিক প্রচেষ্টায় উপজেলা পরিষদের নিয়ন্ত্রনাধীন প্রতিটি দপ্তরের কাজে গতি ও স্বচ্ছতা এসেছে। নিজের উপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমূলক কাজ করে তিনি শততা, দক্ষতা ও মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে উপজেলাবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন

 

উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক বলেন, ইউএনও ইকতেখারুল ইসলামের নানামুখী কার্যক্রম উপজেলা প্রশাসনের ভাবমূর্তিকে বেশ উজ্জ্বল করেছে। তার মতো একজন সৎ ও আদর্শবান কর্মকর্তার প্রতি মানুষের শ্রদ্ধাবোধ সবসময় থাকবে বলে মনে করেন তিনি।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইকতেখারুই ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ বাস্তবায়ন ও জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ স্যারের দিক নির্দেশনা মোতাবেক আত্রাইকে একটি আধুনিক উন্নত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। আমি জনগণের সেবক হিসাবে যা কিছু করি আত্মতুষ্টির জন্য। এটি আমার নৈতিক দায়িত্ব। স্থানীয় জনপ্রতিনিধি ও মূলধারার গণমাধ্যমকর্মী এবং সমাজের বিশিষ্টজনরা আমার কাজে সহযোগিতা করছেন।

 

 

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com