বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

লালপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

মোঃ শরিফুল ইসলাম,লালপুর নাটোর প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ৪৯ জন দেখেছেন

মোঃ শরিফুল ইসলাম,লালপুর নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুরে দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফার বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।
সোমবার (২০ মার্চ) স্থানীয়
সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেছেন ইউনিয়নটির সকল ইউপি সদস্য। এর অনুলিপি নাটোর জেলা প্রশাসক ও লালপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জমা দিয়েছেন তারা।
অভিযোগ সূত্রে জানা যায়, ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা নিজের সেচ্ছাচারিতা ভাবে পরিষদ চালাচ্ছেন। এছাড়া ইউনিয়নের ৪ং ওয়ার্ডের নওপাড়া হাটে ১লাখ ১৭ হাজার টাকা বরাদ্দ থাকা সত্ত্বেও ড্রেন নির্মাণ করেনি। আবার হাটে সিসি ক্যামেরা স্থাপন, একই রাস্তা দুইবার করে সংস্কারসহ বিভিন্ন দূর্নীতির চিত্র তুলে ধরে আনুমানিক ২২ লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।
এবিষয়ে দুড়দুড়িয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলতাব হোসেন বলেন, অত্র ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা আমাদের ইউপি সদস্য ছাড়াই নিজের ক্ষমতা বলে ও দাপট দেখিয়ে একক ভাবে সকল কার্যক্রম চালিয়ে আসছেন।সরকারি কোন প্রকল্প/বরাদ্দ আসিলে নিজের সুবিধা অনুযায়ী সুকৌশলে প্রকল্প দাখিল ও বিল উত্তোলন করেন। এভাবে আমার ওয়ার্ডের উন্নয়নের কাজের টাকা আত্মসাৎ করছেন তিনি।
২ নং ওয়ার্ডের ইউপি সদস্য টিপু সুলতান বলেন, চেয়ারম্যান এমন অনিয়মের প্রতিবাদ জানিয়ে গত বছর জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করলে বিষয়টি ইউএনও মহোদয় মিমাংসা করে দেন। তারপরও তার অনিয়ম দূর্নীতি থামেনি। আমার সাথে সমন্বয় না করে তিনি কাজ কাজ করছেন। আমরা নিরুপায় হয়ে আবারো তার বিরুদ্ধ অভিযোগ করেছি। এবং আমরা সকল ইউপি সদস্য চেয়ারম্যানের ওপর অনাস্থা প্রকাশ করেছি।
এবিষয়ে কথা বলতে দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফাকে একাধিকবার মুঠো ফোনে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।
এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা বলেন, বিষয়টি তদন্ত করে জেলায় প্রতিবেদন পাঠানো হবে। ঘটনার সত্যতা পেলে স্থানীয় সরকার বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com