বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

মান্দায় শিক্ষক-ছাত্রীদের মারধর ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 
  • আপডেট সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৫ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁর মান্দায় শিক্ষক ও ছাত্রীদের মারধর এবং লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার পরানপুর ইউনিয়নের চক-কেশব নিম্ন মাধ্যমিক আদর্শ বালিকা বিদ্যালয়ের সামনে সড়কে শিক্ষক-শিক্ষার্থী এবং এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে স্কুলের প্রধান শিক্ষক দাউদ খান, সমাজ-বিজ্ঞান বিভাগের শিক্ষক আব্দুল মতিন, সহকারী শিক্ষক আব্দুর রহমানসহ বিদ্যালয়টির ভুক্তভোগি শিক্ষার্থী ও অভিভাবকরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন গত ০৯ ফেব্রুয়ারি সাড়ে বারোটার দিকে স্কুলটির বহিস্কৃত শিক্ষক মোজাফফর হোসেনের নেতৃত্বে চক-কেশব এলাকার বাসিন্দা মঞ্জুরুল ইসলাম, জামাল উদ্দিন, আসমা খাতুন, আব্দুর রহিমসহ অজ্ঞাত ৮ থেকে ১০ জন ব্যক্তি বিদ্যালয় চলাকালীন সময়ে শ্রেনী কক্ষে প্রবেশ করে শিক্ষক ও অভিভাবকদের অকথ্য ভাষায় গালি-গালাজ করেন। এক পর্যায়ে ছাত্রীরা এর প্রতিবাদ করলে শিক্ষক এবং ছাত্রীদের উপর হামলা করাসহ লাঞ্চিত করা হয়।

 

এসময় শিক্ষার্থীরা বলেন, সেই দিন স্কুলে আমরা ক্লাস করছিলাম। হঠাৎ করে বহিরাগত কিছু লোক এসে শ্রেণীকক্ষের শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করলে আমরা তার প্রতিবাদ জানালে হামলাকারীরা আমাদের (ছাত্রীদের) মারধর ও লাঞ্চিত করে। এখন আমরা এর ভয়ে স্কুলে যেতে সাহস পাচ্ছি না। এই ঘটনার সঠিক বিচার চাই।

 

মানববন্ধনে প্রধান শিক্ষক দাউদ খান বলেন, ঘটনার দিন শুধু শিক্ষার্থীদের উপর নির্যাতনই নয়, স্কুলের অফিস কক্ষে প্রবেশ করে প্রয়োজনীয় নথীপত্র নষ্ট করে এবং কিছু জরুরী কাগজ সাথে নিয়ে যায়। এই ঘটনার পর থেকে ছাত্রীরা আতংকে আছে। স্কুলে আসতে ভয় পাচ্ছে। আমরা শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে পাঠদান কার্যক্রম চালিয়ে যাচ্ছি। দ্রুত এই ঘটনার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com