বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

মান্দায় খেজুরের কাঁচা রস পানে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে একই পরিবারের দুজনের মৃত্যু

মো.আককাস আলী,নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় : বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ১৭২ জন দেখেছেন

মো.আককাস আলী,নিজস্ব প্রতিবেদক:

 

নওগাঁর মান্দায় খেজুরের কাঁচা রস পানে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। ওই পরিবারের আরও একজন হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

বুধবার (১ মার্চ) সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন গৃহবধূ ফরিদা বেগম (২৫)। তিনি উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আবদুল খালেকের স্ত্রী। এর আগে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি ফরিদা বেগমের শ্বশুর আবদুল হকও (৬৫) মারা যান। বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন নিহত ফরিদা বেগমের শ্বাশুড়ি রহিমা বেগম (৬০)।

নিহতের পারিবারিক সূত্র জানায়, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশে লাগানো খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন আবদুল হকের পরিবার। দুদিন পর তার সর্দি-জ¦রসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। চরম অসুস্থ অবস্থায় গত ৭ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ৮ ফেব্রুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি।

গত রোববার আবদুল হকের পুত্রবধূ ফরিদা বেগমও সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তাঁর উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকেরা। মঙ্গলবার একইভাবে ফরিদা বেগমের শাশুড়ি রহিমা বেগমকেও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, সংবাদ পেয়ে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এরই মধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআরবি’র একটি টিম এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com