বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

মহাদেবপুরে ১শ ৩৭ মন ভেজাল গুড় ধ্বংস, ৪ভেজাল কারখানার ১৭ হাজার টাকা জরিমানা

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ১৫৭ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁর মহাদেবপুর উপজেলার দোহালী এলাকায় দুপুর পৌনে ১ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত অভিযান চালিয়ে ভেজাল গুড় ধ্বংস ও ৪ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় তৈরি করার অপরাধে ১৩৭ মন ভেজাল গুড় ধ্বংস ও ৪ গুড় উৎপাদনকারীকে মোবাইল কোর্টের মাধ্যমে ১৭হাজার টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভূমি) নুসরাত জাহান।

র‌্যাব-৫ জানান, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মহাদেবপুর নওগাঁ জেলা কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত জাহানের নেতৃত্বে ভেজাল গুড় ৪শ ৩৫ মন চিনির শিরা ৪শ ৫০ মন মিষ্টির ময়লা শিরা সাড়ে ৪ কেজি ক্ষতিকর রং আড়াই কেজি হাইড্রোজেন, ৪ কেজি স্যাকারিন, ৫শ গ্রাম ফিটকিরি ৫ কেজি চুনসহ অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন এবং বিক্রির করার অপরাধে নেপাল গুড় কারখানার মালিককে ৪ হাজার টাকা, নরেন্দ্র গুড় ঘরের মালিককে ২ হাজার টাকা, সুভাস গুড় ঘরের মালিককে ৫ হাজার টাকা, বিধান গুড়ের আড়ৎ এর মালিককে ৬ হাজার টাকা জরিমানা প্রদান করেন এবং উক্ত ভেজাল গুড়সহ ভেজাল গুড় তৈরীর উপাদানসমূহ ধ্বংস করেন।

উল্লেখ্য যে, উক্ত ৪ টি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন ও বিক্রি করতো বলে জনসম্মুখে স্বীকার করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com