বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

মহাদেবপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ১৭৯ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁর মহাদেবপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। উপজেলা প্রশাসন দিনব্যাপি বিস্তারিত কর্মসূচি গ্রহণ করে। সকাল ৬টা ২০ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

এছাড়া সকাল সাড়ে ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পুষ্পস্তবক অর্পণ করে। সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা ও ফেস্টুন উড়ানো, অতিথিদের বক্তব্য, প্যারেড পরিদর্শন, সম্মিলিত পুলিশ, আনসার ভিডিপি, বয়স্কাউট, গার্লস গাইড, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্য সদস্যাদের কুচকাওয়াজ প্রদর্শন এবং বীর মুক্তিযোদ্ধা, শহীদ ও পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন প্রধান অতিথি এবং উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান ও মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন বিশেষ অতিথি হিসেবে অভিবাদন মঞ্চে উপস্থিত থেকে কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন।

দুপুরে বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত ও প্রার্থনা এবং হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা, শহীদ ও পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের বিশেষ সংবর্ধনা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। অন্যদের মধ্যে সহকারি কমিশনার (ভূমি) নুরসরাত জাহান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদিউজ্জামান বদি ও মহসীন আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: খুরশিদুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আব্দুল মালেক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম নুরানী আলাল প্রমুখ এতে উপস্থিত ছিলেন। উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রী অনুকুল চন্দ্র সাহা বুদু, আনসার ও ভিডিপি কর্মকর্তা সেলিনা পারভীন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক কুদরত ই খুদা সোহাগ অনুষ্ঠান উপস্থাপনা করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com