বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

মহাদেবপুরে বিদ্যালয়ের অফিস রুমে ঢুকে প্রধান শিক্ষক ও সভাপতিকে মারপিট, থানায় অভিযোগ

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১১১ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক :

নওগাঁর মহাদেবপুরের চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন নিয়ে পূর্ব বিরোধের জেরধরে বিদ্যালয়ে ক্লাস চলাকালে অফিস রুমে ঢুকে প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতিকে মারপিট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রধান শিক্ষক বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে।

 

অভিযোগ সুত্রে জানা যায়, ২০২২ ইং সালের এপ্রিল থেকে আগস্ট মাসে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন প্রক্রিয়াকালে সরকারি পরিপত্র অনুযায়ী কমিটিতে স্থান না পাওয়ার কারনে চকরাজা গ্রামের রবিউল ইসলাম, শহিদুল ইসলাম, মুনছুর আলী, রাসেল আহম্মদ ও সোহেল চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফ হোসাইনকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিতে থাকেন। কমিটি গঠনের পূর্ব বিরোধের জেরধরে সোমবার রবিউল ইসলাম তার ৪ বছর ৩ মাস বয়সী শিশু মেয়ে রাহাকে বিদ্যালয়ে ভর্তি করাতে নিয়ে আসলে সরকারী বিধি অনুযায়ী ৫ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত কোন শিশুকে ভর্তি করা সম্ভব না বলে জানালে তিনি প্রধান শিক্ষককে ভয়ভীতি ও হুমকি দিয়ে বিদ্যালয় থেকে বাহিরে যান। বাহিরে যাওয়ার মাত্র ৩০ মিনিটের ব্যবধানে রবিউল ইসলাম, শহিদুল ইসলামসহ অভিযুক্তরা হাতে বাঁশের লাঠি নিয়ে বিদ্যালয়ের অফিস রুমে প্রবেশ করে শিশুকে কেন ভর্তি নেওয়া হয়নি বলেই বাঁশের লাঠিদিয়ে প্রধান শিক্ষক আলতাফ হোসাইন (৩৭) ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আহম্মেদ আলী (৪০) কে পিটাতে শুরু করেন। তাদের চিৎকারে বিভিন্ন ক্লাস রুম থেকে সহকারি শিক্ষকসহ শিশু শিক্ষার্থীরা এগিয়ে আসলে অভিযুক্তরা প্রান নাশের হুমকি দিয়ে বিদ্যালয় থেকে বেরিয়ে যায়।

 

এরপর সভাপতিকে স্থানীয়ভাবে এবং প্রধান শিক্ষককে মহাদেবপুর উপজেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। এঘটনায় প্রধান শিক্ষক আলতাফ হোসাইন বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে মহাদেবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।

 

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোজাফ্ফর হোসেন বলেন, ঘটনাটি তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com