বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

মহাদেবপুরে জাতীয় ভোটার দিবস পালিত

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ১৩০ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁর মহাদেবপুরে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ উপলক্ষে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় নওগাঁ-৩ সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম প্রধান অতিথি এবং উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, ভাইস চেয়ারম্যান শ্রী অনুকূল চন্দ্র সাহা বুদু, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, জেলা পরিষদ সদস্য গোলাম নুরানী আলাল প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান এতে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাচন অফিসার নজরুল ইসলাম। তিনি জানান, এই উপজেলায় বর্তমানে নীট ভোটার পুরুষ এক লক্ষ ৩৪ হাজার ৬৭৭ জন ও মহিলা এক লক্ষ ৩৩ হাজার ২৩৬ জনসহ মোট দুই লক্ষ ৬৭ হাজার ৯১৩ জন। এ ছাড়া ১৮ বছরের নীচে তালিকাভূক্ত করা হয়েছে পুরুষ তিন হাজার ৭০ জন ও মহিলা এক হাজার ৯৯৫ জনসহ মোট পাঁচ হাজার ৬৫ জন। স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে দুই লক্ষ ১১ হাজার ৬৭২ জনের এবং বিতরণ করা হয়েছে এক লক্ষ ৯৪ হাজার ৮১৮ জনের।

নতুন ভোটার হয়েছেন ১৭ হাজার ৩৭২ জন। ভোটারের ঠিকানা স্থানান্তর করা হয়েছে তিন হাজার ৫৩১ জনের। জাতীয় পরিচয়পত্র সংশোধন করা হয়েছে এক হাজার ৭৭৭ জনের। হারানো জাতীয় পরিচয় পত্র নতুন করে দেয়া হয়েছে এক হাজার ১২৩ জনের। শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ কমপ্লেক্স প্রদক্ষিণ করে।

এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম বলেন, বর্তমান সরকারের আমলে সঠিক ভোটার তালিকা প্রণয়ন করা হয়েছে। নির্বাচন কমিশন স্বাধীনভাবে ভোট পরিচালনা করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com