বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

বর্তমান সরকার প্রেস কাউন্সিল আইনকে যুগোপযোগী করার লক্ষ্য কাজ করে যাচ্ছে—-বিচারপতি নিজামুল হক

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ২৮৭ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

 

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেছেন,বর্তমান সরকার প্রেস কাউন্সিল আইনকে যুগোপযোগী এবং আরো কার্যকর করার লক্ষ্যে পদক্ষেপ গ্রহন করেছে। প্রেস কাউন্সিল আইন সংবাদ মাধ্যমের স্বাধীনতা নিশ্চিতকরণ এবং সংবাদপত্র ও সংবাদ মাধ্যমের মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই লক্ষ্যে দেশ ব্যাপী সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কাজ চলছে। তিনি বলেন,
পেশার উৎকর্ষতা সাধনে সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা সুনির্দিষ্টকরণ এবং ক্ষেত্রবিশেষে অভিজ্ঞতাকে মূল্যায়ন করা হবে। এই ডাটাবেজ ভুয়া সাংবাদিক তৈরীর প্রবণতা রোধ করবে বলে তিনি জানান। গতকাল বৃহস্পতিবার ১লা জুন নওগাঁ জেলার কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন। জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন কুমার রায়ের সভাপতিত্বে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (উপ সচিব) মাসুদ খাঁন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার আবু সালেহ মো. মাসুদুল ইসলাম (উপ-পরিচালক), নওগাঁ অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান।
সভায় নওগাঁ জেলায় কর্মরত সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালনে প্রতিবন্ধকতা এবং উত্তরণের উপায় নিয়ে প্রস্তাবনা ও পরামর্শ প্রদান করেন। সেই সাথে সাংবাদিকতায় ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ করার ব্যাপারে জোর দাবি জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com