বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

বগুড়ায় বিভিন্ন মানবাধিকার সংগঠন ও এনজিও’র সমন্বয়ে গঠিত হল বিভাগীয় মানবাধিকার এসোসিয়েশন

মোঃ আমিনুল ইসলাম জুয়েল, নন্দীগ্রাম প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ১১০ জন দেখেছেন

মোঃ আমিনুল ইসলাম জুয়েল  নন্দীগ্রাম প্রতিনিধি, বগুড়া

উত্তরবঙ্গে মানুষের অধিকার বাস্তবায়নের শক্তভিত গড়তে, ২১টি মানবাধিকার সংগঠন ও এনজিও’র সমন্বনে রাজশাহী ও রংপুর বিভাগীয় মানবাধিকার এসোসিয়েশন গঠিত হয়েছে। গত শনিবার (১১ই মার্চ) সন্ধ্যায় বগুড়া চিটাগাং নুর হোটেল এন্ড রেস্টুরেন্ট কমিউনিটি সেন্টারে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উক্ত এসোসিয়েশন ঘোষনা করা হয়। এসোসিয়েশনে, আসক নর্থ বেঙ্গল জোনাল কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির কমিউনিকেশন ডাইরেক্টর ইন্জিনিয়ার তৌহিদুৎ জামান লিখন কে সভাপতি এবং আসক রাজশাহী ও রংপুর বিভাগীয় নেতা মো, আব্দুর রশিদ মামুনকে সাধারন সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট মানবাধিকার এসোসিয়েশন ঘোষনা করেন প্রধান উপদেষ্টা, শিক্ষা ও মানবিক উন্নয়ন সংস্থার চেয়ারম্যান উক্ত এসোসিয়েশন এর আহ্বায়ক এস এম রফিকুল ইসলাম।

এসোসিয়েশনের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন, বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা, সবুজ সপ্ন ফাউন্ডেশন, মানবাধিকার সংস্থা ব্রাক, আইন ও অধিকার ফাউন্ডেশন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, বাংলাদেশ সেন্ট্রাল এডুকেশন এন্ড হেলথ, বাংলাদেশ ডেভলপমেন্ট সার্ভিস সেন্টার, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, বাংলাদেশ সেন্ট্রাল হিউমান রাইটস, বাংলাদেশ মানবাধিকার সমিতি, শান্তি ও সংঘ ফাউন্ডেশন, বন্ধু পরিষদ, বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষা ও স্বাস্থ্য ফাউন্ডেশন, আসক রাজশাহী ও রংপুর বিভাগীয় কমিটি, ইউপি চেয়ারম্যান, প্রেসক্লাব, সাংবাদিক ফাউন্ডেশন, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, জাতীয় মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন মানবাধিকার ও এনজিও’র উচ্চপদস্থ কর্মকর্তা, পরিচালক ও নেতৃবৃন্দ। এসোসিয়শনে আইন বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন ৫টি এ্যাডভোকেট। এছাড়াও উপদেষ্টা মন্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন, সংসদ সদস্য, সাবেক বিচারক, এপিপি, দলীয় উচ্চপদস্থ নেতৃবৃন্দসহ বিভিন্ন সংস্থার পরিচালক বৃন্দ।

অনুষ্ঠানে, মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষে সকলে এক হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন এসোসিয়েশনের সভাপতি, সাধারন সম্পাদক সহ সকল নেতাকর্মী।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com