বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

বগুড়ায় জামিল মাদ্রাসার প্রাচীর ধসে নৈশপ্রহরী নিহত!

তানসেন আলী মন্টু বগুড়া জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ৮২ জন দেখেছেন

তানসেন আলী মন্টু, বগুড়া জেলা প্রতিনিধি

 

বগুড়ার সদরে একটি জামিল মাদ্রাসার সীমানা প্রাচীর ধসে আয়নুল হক (৫৫) নামে এক নৈশপ্রহরী নিহত হয়েছে। শুক্রবার বেলা ১২ টার দিকে শহরের চকফরিদ এলাকায় এই ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় দুই শিশু ও এক নারী আহত হয়। তাদেরকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি কর হয়েছে।

 

নিহত আয়নুল হক সিরাজগঞ্জ জেলা সদরের চরনান্দিনা গ্রামের বাসিন্দা। তিনি গত এক মাস ধরে জামিল মাদ্রাসায় নৈশপ্রহরী পদে চাকরি করে আসছেন।

আহতরা হলো সদরের মাটিডালি এলাকার বাসিন্দা ও মাদ্রাসার শিক্ষার্থীর অভিভাবক মোছা. মুক্তা (৩৫), শিবগঞ্জের চন্ডিহারা এলাকার মো. হামিম (১২), কাহালুর মো. মেফতাজুল (৫)। এই দুই শিশু জামিল মাদ্রাসার শিক্ষার্থী।

ছিলিমপুর মেডিকেল ফাঁড়ির এএসআই আব্দুর রহমান জানান, জামিল মাদ্রাসার দেয়াল ধসে তিনজন আহত হন। তাদের ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

স্থানীয়রা জানান, মাদ্রাসার দক্ষিণ-পশ্চিম পাশের এই সীমানা প্রাচীরটি কয়েক মাস ধরে হেলে পড়েছিল। ধসে পড়া সীমানা প্রাচীরের পাশে মাদ্রাসার রান্নাঘর।

এখানে ছোট একটি পকেট গেট আছে। এ পথে মাদ্রাসার স্টাফ ও নারী অভিভাবকরা তাদের সন্তানদের সাথে সাক্ষাৎ করেন।

মাদ্রাসার বাবুর্চি মো. বেলাল জানান, শিক্ষার্থীদের জন্য দুপুরের রান্নার কাজ চলছিল। প্রহরী আয়নুল পকেটে গেটের ওখানে ছিলেন। এমন সময় বিকট শব্দ শুনে তারা ছুটে এসে দেখেন দেয়াল ধসে পড়েছে।

পরে কাছে গেলে আয়নুলকে দেয়ালের নিচে চাপা পড়ে থাকতে দেখেন। দেয়াল ধসে এক শিক্ষার্থীর মা, দুজন আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে তাদের হাসপাতালে নিয়ে যায়।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক বাবু কুমার সাহা জানান, নিহতের লাশ মাদ্রাসা চত্বরে রাখা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এখন পর্যন্ত এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com