শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে শিক্ষার গুণগত মান ও নতুন কারিকুলাম বিস্তরণে মতবিনিময় সভা

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৬৩ জন দেখেছেন

 

নওগাঁর মহাদেবপুরের সকল প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের নিয়ে শিক্ষার গুণগত মান ও নতুন কারিকুলাম বিস্তরণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জাহাঙ্গীরপুর সরকারি মহিলা স্কুল ও কলেজে রোববার বিকেল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয়।উপজেলার ৮১টি মাধ্যমিক পর্যায়ের স্কুল, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের প্রধান উপস্থিত ছিলেন।

সভায় প্রধান শিক্ষকদের উদ্দেশ্যে জেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান বলেন, সরকার যে নতুন কারিকুলাম প্রনয়ণ করেছে সেটা মাঠ পর্যায়ে বাস্তবায়ন করার দায়িত্ব শিক্ষকদের। যেহেতু এই কারিকুলাম নতুন তাই শিক্ষার্থীদের বুঝতে অনেক সময় সমস্যা হতে পারে এমনকি অভিভাবকদের মধ্যেও এটা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিতে পারে। সেগুলো তাদের বুঝিয়ে দিতে হবে আন্তরিকতার সাথে। শিক্ষকগণ যেন শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের কাছে আন্তরিকভাবে পাঠ উপস্থাপন করে তাহলেই শিক্ষার্থীরা সহজে বুঝতে পারবে এবং নতুন এই কারিকুলাম বাস্তবায়ন হবে। কারিকুলাম মতে শুধু পাঠদান করালেই হবে না পাঠের গুনগত মানের দিকেও লক্ষ্য রাখতে হবে। এতে যদি কোন বিষয়ে কোন সমস্যা হয় তাহলে আমার সাথে যোগাযোগ করবেন। আমি সমস্যা সমাধানের সব ধরনের সাহায্য করবো।

জাহাঙ্গীরপুর সরকারি মহিলা স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দীন মিঞার সভাপতিত্বে ও উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজার মোঃ ফরিদুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহাদেবপুর উপজেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান প্রমূখ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com