বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

পাঠাগার তৃণমূল মানুষের শিক্ষা ও সংস্কৃতি বিকাশের কেন্দ্র। 

মোঃ ইসমাইল খাঁন সুজন,লক্ষ্মীপুর জেলা 
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ১৯১ জন দেখেছেন

মোঃ ইসমাইল খাঁন সুজন,লক্ষ্মীপুর জেলা

লক্ষ্মীপুর সদর উপজেলার ১১ নং হাজির পাড়া ইউনিয়নের শিবপুর গ্রামে অবস্থিত সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “গোফরান স্মৃতি পাঠাগার “এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার বিকেলে আলোচনা সভার আয়োজন করা হয় পাঠাগার কার্যালয়ে। আলোচনা সভায় স্হানীয় জনসাধারণ, পাঠক, সদস্য ও অতিথিদের একটি মিলন মেলা পরিণত হয় পাঠাগার কার্যালয়ে।

 

২০১৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই পাঠাগারটি হয়ে উঠে স্হানীয় জনসাধারণের শিক্ষামূলক একটি আড্ডা স্হল, বই, পএিকা পড়ার পাশাপাশি বিনোদনের মাধ্যম টেলিভিশন সহ প্রয়োজনীয় সুবিধা আছে এখানে। বই পড়ার পাশাপাশি সামাজিক যে কোন প্রয়োজনেও প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে, করোনা কালীন পরিস্থিতিতে জনসচেতনতামূলক কাজ করেছে নিরলসভাবে।

স্হানীয় জনগণের সহায়তায় পাঠাগারটি প্রতিষ্ঠিত হলেও সরকারি সহায়তায়ও পাচ্ছে পর্যায়ক্রমে, ২০১৯ -২০২০ অর্থ বছরে আর্থিক অনুদান, ২০২০ এ মুজিব শতবর্ষ উপলক্ষে ‘ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার ” উপহার পায় পাঠাগারটি, ২০২১ সালে পাঠাগারের সদস্যকে প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে সনদপত্র দেয় জাতীয় গ্রন্থকেন্দ্র। পাঠাগারে বর্তমানে বইয়ের সংখ্যা প্রায় ১২০০/ কপি, আছে প্রয়োজনীয় আসবাবপত্র, পাঠক ও সদস্য।

 

মো: ইসমত দ্দোহা ‘র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুলাহ আল মামুনের সন্চালনায় প্রধান অতিথি ‘র বক্তব্য দিয়েছেন পাঠাগারের উপদেষ্টা ও জেলা জাতীয় পার্টির সহ -সভাপতি শামছুউদ্দীন পাটওয়ারী, তিনি বলেন পাঠাগার তৃণমূল মানুষের শিক্ষা ও সংস্কৃতি বিনোদনের কেন্দ্র অবসর সময়ে মানুষ এখানে কিছু বই পড়ে নিজেকে আরও বিকশিত করতে পারে।তিনি পাঠাগারের সবসময় পাশে ছিলেন আগামী দিনেও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চন্দ্রগন্জ থানা আওয়ামীলীগ এর সহ -সভাপতি নুরুল মোরসালিন মাসরু মিয়া, চন্দ্রগন্জ প্রেসক্লাবের সভাপতি আলী হোসেন, শিক্ষক মিয়া মনির হোসেন, নারী ইউ পি সদস্য রাবেয়া বেগম, এ্যাডভোকেট মাজেদুর রহমান সফিক, মাসুম মেম্বার, রাজনীতিবিদ আজিজুর রহমান স্বপন সহ স্হানীয় জনসাধারণ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com