শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

নোয়াখালীর হাতিয়ায় বন থেকে ৬ হরিণ শিকারি আটক।

মোস্তফা প্রামানিক, স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ১৬৯ জন দেখেছেন

নোয়াখালীর হাতিয়া উপজেলার চর এলাকায় হরিণ শিকার করে মাংস আলাদা করার সময় ছয়জনকে আটক করেছে কোস্টগার্ড। আজ রোববার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার বিচ্ছিন্ন মানিকচর এলাকার বনে অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন হরিণশিকারি চক্রের প্রধান মোহাম্মদ রিয়াজ (২৬), সদস্য মো. ফিরোজ (২৫), জুলফিকার হোসেন (২৩), মো. মজনু (৩০), আবদুল মান্নান (৩২) ও মো. দুলাল (২২)। তাঁরা সবাই ভোলার মনপুরা উপজেলার বাসিন্দা।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড জানতে পারে, হাতিয়ার মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন মানিকচর এলাকার বনে সংঘবদ্ধ চক্রের সদস্যরা হরিণ শিকার করছেন। কোস্টগার্ডের হাতিয়া স্টেশনের একটি দল বিকেল সাড়ে চারটার দিকে ওই চরে ঝটিকা অভিযান চালায়। অভিযানে হরিণের চামড়া ছাড়ানো ও মাংস কাটার সময় চক্রের প্রধানসহ ছয়জনকে আটক করে তারা। এ সময় তাঁদের কাছ থেকে একটি জবাই করা হরিণ, চামড়া, হরিণ শিকারের ফাঁদ ও দুটি চাকু জব্দ করা হয়।

কোস্টগার্ডের হাতিয়ার স্টেশনের কমান্ডার বাবুল আকতার সন্ধ্যায় জানান, দীর্ঘদিন ধরে চক্রটি হাতিয়ার বিভিন্ন বনে হরিণ শিকার ও হরিণের চামড়া ও মাংস পাচার করে আসছিল। আজ অভিযান চালিয়ে ছয়জনকে আটক করা হয়। চক্রটির বিরুদ্ধে হাতিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com