শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন

নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা আন্তজাতিক দিবস পালিত

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ১০৪ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস-২০২৩ উপলক্ষে
নওগাঁয় র্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্ব মূলক প্রকল্পের আওতায় জেলা প্রশাসনের সহযোগিতায় ও পরিবেশ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয় দিবসটির আয়োজন করে। “সুরক্ষিত শ্রবণ, সুরক্ষিত জীবন” এই শ্লোগানে বৃহস্পতিবার সকাল সাড়ে নয় টায় শহরের সার্কিট হাউজ থেকে একটি র্যালি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মলিন মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বিপিএএ, অতিরিক্ত পুলিশ সুপার জনাব গাজিউর রহমান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মো: মুনির আলী আকন্দ, নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ নাজমুল হাসান, সাবেক অধ্যক্ষ শফিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক খোরশেদ আলম,সভাপতি মফস্বল সাংবাদিক ইউনিয়ন, বাস ড্রাইভার জিল্লুর। এসময় উপস্থিত ছিলেন নওগাঁ পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক উত্তম কুমার, ডাটা এন্ট্রি অপারেটর আশরাফুল আকন্দ, ল্যাব এটেনডেন্ট আতিকুর রহমান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম, ট্রাক ড্রাইভার আব্দুস সালামসহ। এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠনের প্রতিনিধি বৃন্দ।

বক্তারা শব্দ দূষণের ক্ষতিকারক দিকগুলো তুলে ধরে বলেন, অতিরিক্ত শব্দ দূষণের ফলে শিশু থেকে বৃদ্ধ বয়সী যে কারো বড়ো ধরনের ক্ষতি হতে পারে। তাই অযথা শব্দ দূষণ করবো না একরকম মনোভাব সবাইকে নিতে হবে। তবেই শব্দ দূষণ থেকে আমরা রক্ষা পেতে পারি। এছাড়া অযথা শব্দ দূষণ যেন কেউ করতে না পারে সেই জন্য সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি আইনের আওতায় নিয়ে আসার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানাননো হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com