শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

তাহেরা চৌধুরীর প্রথম প্রয়াণ দিবসে শিশুদের মাঝে উপহার বিতরণ।

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ৮৬ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি। 

গত নভেম্বর ২০, ২০২২ রবিবার শিল্পী তাহেরা চৌধুরীর প্রথম প্রয়াণ দিবস উপলক্ষ্যে ঢাকা ও নারায়ণগঞ্জের ৫ টি স্কুলের ৩০০ জন শিক্ষার্থীর মধ্যে ছবি আঁকার উপকরণ বিতরণ

গত ১ নভেম্বর ছিল প্রখ্যাত শিল্পী কাইয়ুম চৌধুরীর সহধর্মিণী এবং শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি

শিল্পী তাহেরা চৌধুরীর প্রথম প্রয়াণ দিবস। এ উপলক্ষে আজ শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকার পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এর ১ম ও ২য় শ্রেণির ৮০ জন শিশুর মধ্যে ছবি আঁকার উপকরণ বিতরণ করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় চারুকলা বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. বজলুর রশীদ খান ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এর প্রধান শিক্ষক জনাব মনির হোসেন শিশুদের হাতে উপকরণগুলো তুলে দেন। উপকরণের মধ্যে ছিল ১ বক্স প্যাস্টেল রং, ১ টি ছবি আঁকার খাতা ও শিল্পী কাইয়ুম চৌধুরী ও তাহেরা চৌধুরীর আঁকা ছবির অনুলিপি সম্বলিত ১ টি প্যাকেট।

স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরাও এসময় উপস্থিত ছিলেন।

 

এছাড়াও বিগত ০১ নভেম্বর ঢাকার মেহেরুন্নিসা গার্লস স্কুল এন্ড কলেজ, ৮ নভেম্বর নারায়নগঞ্জের সুখেরটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১০ নভেম্বর কেওঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ১৩ নভেম্বর কেরানীগঞ্জের স্কুল অব লিটল স্টার এর প্রথম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে ছবি আঁকার উপকরণ ও শিল্পী কাইয়ুম চৌধুরী ও তাহেরা চৌধুরীর আঁকা ছবির অনুলিপি বিতরণ করা হয়। সবমিলিয়ে এবছর প্রায় ৩০০ শিক্ষার্থীর মধ্যে ছবি আঁকার উপকরণ ও ছবি বিতরণ করা হল।

উল্লেখ্য ১ নভেম্বর ২০২২ শিল্পীর প্রথম প্রয়াণ দিবসে শিশু শিক্ষা প্রতিষ্ঠান ফুলকির সর্বাধ্যক্ষ, শিক্ষাবিদ ও সংগীত বিশেষজ্ঞ শীলা মোমেন ও অধ্যক্ষ বর্ণালী হোসেন মেহেরুন্নিসা গার্লস স্কুল এন্ড কলেজ এর প্রথম শ্রেণির শিশুদের হাতে উপকরণ হস্তান্তরের মাধ্যমে এই কর্মসূচির সূচনা করেন।

প্রত্যেকটি প্র্রতিষ্ঠানের কর্তৃপক্ষ শিশুদের সুকুমারবৃত্তির বিকাশে শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউণ্ডেশনের এ উদ্যোগের প্রশংসা করেন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। গতবছর শিল্পী তাহেরা চৌধুরীর মৃত্যুর পরপরই পৌত্রী রোহিণী স্মিতবিভার একটি ভিডিও শ্রদ্ধাঞ্জলি প্রকাশিত হয়েছিলো। নিচের লিঙ্ক থেকে পৌত্রী রোহিণীর সেই হৃদয়গ্রাহী শ্রদ্ধা নিবেদন দেখা যাবে

 

অনুষ্ঠান শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চারুকলা বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. বজলুররশীদ খান বলেন, ‘শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের এই ধরনের কার্যক্রম নতুন প্রজন্মকে ছবি আঁকায় উৎসাহিত করবে এবং সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে বলে আমি বিশ্বাস করি।”

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com